বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝরল শীত নামানো বৃষ্টি, দিনভর মেঘলা থাকবে ঢাকার আকাশ
এবি ডেস্ক রিপোর্ট / ৪৯ Time View
Update : বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

রাজধানী ঢাকার আকাশ সকাল থেকেই মেঘলা, সূর্যের দেখা মিলছে তো মিলছে না। সাদাকালো মেঘে ঢাকা আকাশে শনিবার (১৩ নভেম্বর) ভোর থেকেই ঝিরঝির শুরু বৃষ্টি হয়।

সকালের ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজেছে রাজধানীর রাস্তাঘাট। সরকারি ছুটির দিন হওয়ায় বৃষ্টির প্রভাবে অন্যান্য সময়ের মতো যান চলাচলে জট পরিস্থিতি তৈরি হয়নি। কার্তিক মাস শেষ হবে ২ দিন পরই। আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে নিম্নচাপ, সেটি দুর্বল হয়ে বৃষ্টি ঝরাচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে ভারতের তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ ও শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হচ্ছে। ভারতের দক্ষিণ উপকূল ছাপিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে মেঘমালা। এর প্রভাবে ভোর থেকে মেহেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, রাজবাড়ি, মাগুরা, ফরিদপুর, মানিকগঞ্জ, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, কুমিল্লাসহ পার্শ্ববর্তী কিছু স্থানে হালকা বা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

রোববার (১৩ নভেম্বর) হতে ১৫ নভেম্বরের মধ্যে খুলনা, ঢাকা, ও বরিশাল বিভাগের বেশকিছু স্থানে এবং চট্টগ্রাম বিভাগের মূলত উত্তর অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী ও সিলেট বিভাগের দুএক জায়গায় সামান্য বৃষ্টি হলেও হতে পারে। আপাতত রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টির তেমন কোন সম্ভাবনা নেই। সেখানে দিনে রোদ আর রাতে হালকা শীত অব্যাহত থাকতে পারে। আগামি ১৬ তারিখ থেকে দেশের মধ্য ও দক্ষিণাঞ্চলের আবহাওয়া ধীরে ধীরে পুনরায় স্বাভাবিক হয়ে আসতে পারে।

শনিবার সকাল ৬টায় দেশের সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায়, ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস!

শুক্রবারও ঢাকার আকাশ ছিল মেঘলা। শনিবার আকাশে মেঘ ভেসে বেড়াবে। দিনের বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে হতে পারে ঝিরঝর বৃষ্টি। গত বৃহস্পতিবার থেকে তাই ঢাকাসহ দেশের অধিকাংশ জেলায় আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। আগামীকাল (রোববার) ঢাকার আকাশ পরিষ্কার হতে শুরু করবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category