শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
উৎসব মুখর পরিবেশে সুসং সরকারি কলেজের ৫১তম ব্যাচের ‘র‍্যাগ ডে’
দুর্গাপুর থেকে মুহতাসিম আলম মারুফ / ২৪৮ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

আনন্দ-উচ্ছ্বাস, রঙে-রূপে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে র‌্যাগ ডে’র আনন্দে মেতে উঠেছে নেত্রকোনার দুর্গাপুরের সুসং সরকারি মহাবিদ্যালয় এর এইচএসসি ২০২১ ব্যাচের শিক্ষার্থীরা। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে সোমবার (১৫ নভেম্বর) কলেজ ক্যাম্পাসে এক আনন্দঘন পরিবেশে র‌্যাগ ডে উদযাপন করা হয়।

লাল নয়, কালো নয় শুধু ধবধবে সাদা টি-শার্ট কলেজে কাটানো বন্ধুদের লেখায় ভরে গেছে। কেউ একজন লিখেছে ‘ভালো থেকো বন্ধু’। আরেকজন লিখেছে ‘আর কেউ মনে না রাখুক, তুই রাখিস’। এভাবেই মনের অজানা কথাগুলো প্রিয় সহপাঠীদের সাদা টি-শার্ট লিখে দিয়েছে বন্ধুরা। বিদায় বেলা সেটা দেখে মনে না রাখার কি উপায় আছে? এই হচ্ছে ‘র‌্যাগ ডে’। এই বিশেষ দিবসটি পালন করে বিনা সুতোয় গাঁথা বন্ধুত্বের অমলিন সম্পর্ককে স্মৃতি পাতায় রাখার প্রয়াস সহপাঠীদের।

“র‌্যাগ ডে” উপলক্ষ্যে সোমবার কলেজ ক্যাম্পাসে সকাল ১০টায় বিশাল আকারের কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু করা হয়। আয়োজন এর মধ্যে ছিল আলোচনা অনুষ্ঠান, প্রীতিভোজ ও মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান।স্থানীয় ব্যান্ড শিল্পী ও ৫১তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান, কবিতা আবৃত্তি সারা ক্যাম্পাসকে মাতিয়ে রাখে। এ সময় বিদায়ী শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠেছিল। পুরো ক্যাম্পাস জুড়েই ছিলো আনন্দ-উৎসবের আমেজ ।

২০২১ ব্যাচের কয়েকজন শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করে বলেন, প্রয়োজনের খাতিরে আমরা হয়তো বিভিন্ন জন বিভিন্ন জায়গায় চলে যাবো। কিন্তু আমাদের বন্ধুত্বের সম্পর্কগুলো যেন অসমাপ্তই থেকে যায়। আজকের এই র‍্যাগ ডে এর মাধ্যমে যেমন সবাই এক্ত্রিত হয়েছি সেটা একদিকে যেমন আনন্দের অন্যদিকে অনুষ্ঠানে শেষে সবাই বিচ্ছিন্ন হয়ে যাবো যেটা অনেক কষ্টের। সর্বোপরি,স্মৃতি বিজড়িত বন্ধুত্বের এই বন্ধন আরও অটুট থাকুক এটাই প্রত্যাশা।

জীববিজ্ঞান বিভাগের প্রদর্শক জনাব শফিউল আলম স্বপন জানান, তোমাদের শিক্ষা জীবনের আরেকটি ধাপ আজ শেষ হয়ে যাচ্ছে, তোমরা দেশ ও জনগণের জন্য কাজ করবে এ প্রত্যাশা করি। সকলের জন্য শুভ কামনা রইলো।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ