বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:০২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহ সদরে নির্বাচনী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা অনুষ্ঠিত
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ১৪৬ Time View
Update : বুধবার, ৩০ নভেম্বর ২০২২

আগামী ২৮শে নভেম্বর ময়মনসিংহ সদর উপজেলার ৫টি ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ রাখার লক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণ বিধি আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচন উপলক্ষে সোমবার (১৫ই নভেম্বর) বিকাল ৩ টায় স্থানীয় টাউন হল সংলগ্ন এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসন ও রিটার্নিং অফিসার (সকল) এর যৌথ আয়োজনে এই আচরণবিধি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুষ্ঠু নির্বাচন উপহারে সহযোগীতা প্রত্যাশা করে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূইয়ার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান, ময়মনসিংহ র্যাব-১৪ এর অধিনায়ক কোম্পানি কমান্ডার মেজর আখের মোহাম্মদ জয়,উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ,সহকারী জেলা আনসার এডজুটেন্ট সোহাগ পারভেজ সহ রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব প্রাপ্ত অফিসার গণ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ সারোয়ার জাহান।

সভায় উপজেলার অষ্টধার, কুষ্টিয়া,বোররচর, পরানগঞ্জ, ঘাগড়াসহ পাঁচটি ইউনিয়নের নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান প্রার্থী,সাধারণ সদস্য পদপ্রার্থী,সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীসহ উপজেলা আইন শৃংখলা বিষয়ক কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় ময়মনসিংহ সদর উপজেলার ঘাগড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব শাজাহান সরকার সাজু,কুষ্টিয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামসুল হক কালু,স্বতন্ত্র প্রার্থী মুঞ্জুরুল হক মুঞ্জু,অষ্টধার ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী তারেক হাসান মুক্তা, আব্দুল কাদের, ঘাগড়ার স্বতন্ত্র প্রার্থী হাফিজ উদ্দিন, সাধারণ সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য এবং চেয়ারম্যান পদপ্রার্থীগন তাদের বিভিন্ন অভিযোগের বিষয়ে এবং নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান রেখে বক্তব্য প্রদান করেন।

তাদের বক্তব্য ও অভিযোগের প্রক্ষিতে, ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক তার বক্তব্যে বলেন, ময়মনসিংহ সদর উপজেলা একটি ঐতিহাসিক উপজেলা এই উপজেলায় পাঁচটি ইউনিয়নে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে। এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য তিনি সকল প্রার্থীদের প্রতি সহযোগীতার আহ্বান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম বলেন-ময়মনসিংহ সদরের ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলোতে কোন প্রকার অনিয়ম বরদাস্ত করা হবেনা। সুষ্ঠু নির্বাচনের লক্ষে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি নির্বাচন কে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category