শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
শীতের আগাম আগমনী বার্তা রাণীশংকৈলে
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ১৩১ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

হিমালয়ের কোলঘেঁষা সীমান্তবর্তী উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ভোরবেলা কুয়াশা পড়তে শুরু করেছে। এতে শীতের আগাম আগমনী বার্তা জানান দিচ্ছে উপজেলার মানুষকে।

প্রতি বছর অগ্রহায়ন মাসের প্রথম সপ্তাহে এ উপজেলায় শীতের আগমন ঘটলেও এবার আশ্বিন মাসের শেষ ১০ দিনেই শুরু হয়েছে শীত। ভোরবেলা পড়তে শুরু হয়েছে কুয়াশা।

স্থানীয়রা বলছে, কয়েকদিনের টানা বৃষ্টির কারণে এ বছর দ্রুত শীত শীত অনুভব হচ্ছে। দিনের বেলা বেশ গরম থাকলেও সন্ধ্যা নামার পর থেকেই কুয়াশা পড়তে শুরু করে। রাতভর হালকা বৃষ্টির মত টুপটুপ করে কুয়াশা ঝরতে থাকে। বিশেষ করে ধানের শীষে কুয়াশা বিন্দু বিন্দু জমতে দেখা যায়। সকালে যারা ঘাসের ওপর দিয়ে হাঁটাচলা করেন কুয়াশার কারণে তাদের কাপড় ভিজে যায়।

রবিবার ভোরবেলা দেখা গেছে, হালকা কুয়াশায় ঢেকে গেছে রাস্তা-ঘাট। ঢাকা থেকে ছেড়ে আসা বাস-ট্রাকগুলো গুলো হেডলাইট চালিয়ে রাস্তায় চলাচল করছে। অনেকেই হালকা গরম কাপড় গায়ে দিয়ে নিজ নিজ কাজে বের হচ্ছেন।

নেকমরদ বাজারের চায়ের দোকানদার জাহাঙ্গীর হোসেন জানান, দুদিন থেকে মোটরসাইকেলে ভোরবেলা দোকানে আসার সময় শীত শীত লাগছে। এর ফলে হালকা গরম কাপড় গায়ে দিয়ে দোকানে আসছেন তিনি।

শীতের আগমনে লেপ তোষকের দোকানগুলোতে ক্রেতাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। অনেক গরম কাপড় ব্যবসায়ী বলছেন শীতের লেপ-তোষক বানানের কাজ শুরু হয়েছে আরও ২০-২৫ দিন আগেই ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ