শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
হাসান আলীকে তিরস্কার, বাংলাদেশ দলকে জরিমানা করেছে আইসিসি
স্পোর্টস ডেস্ক / ৩৭ Time View
Update : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

অশোভন আচরণের জন্য পাকিস্তানি পেসার হাসান আলীকে তিরস্কার করেছে আইসিসির। বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নুরুল হাসান সোহানকে আউট করে এমন আচরণ করেন যা ক্রিকেটীয় নিয়মের পরিপন্থী। হাসানের পাশাপাশি বাংলাদেশ দলকেও জরিমানা করেছে আইসিসি।

বাংলাদেশের বিপক্ষে মিরপুরে ১ম ম্যাচে আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভাঙেন হাসান। কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ ভঙ্গ করেন এই পেসার। যেখানে লেখা আছে কোন আন্তর্জাতিক ম্যাচে কোন ব্যাটসম্যানকে আউট করার পর এমন কোন আচরণ করা যাবে না যা ব্যাটসম্যানকে আগ্রাসী কোন প্রতিক্রিয়া দেখাতে প্রলুব্ধ করতে পারে।

কিন্তু হাসান বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে নুরুল হাসান সোহানকে আউট করে তাকে সেন্ড অফ দেন। এজন্য আনুষ্ঠানিক ভর্ৎসনার পাশাপাশি ১ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। যেটা ২৪ মাস সময়ে হাসান আলির প্রথম আচরণবিধি লঙ্ঘন।

এদিকে বাংলাদেশ দলকে গুনতে হয়েছে জরিমানা। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে দলের সবাইকে। নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভার কম করতে পেরেছিল বাংলাদেশ।

আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২ অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতি ১ ওভার কম করার জন্য বোলিং দলের ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করা হবে। হাসান আলী ও বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজেদের অপরাধ ও শাস্তি মেনে নিলে আর শুনানির দরকার পড়েনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category