শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:১৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ইউপি নির্বাচনে প্রার্থী আছে পোস্টার নাই!
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ২৭ Time View
Update : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৩য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল অনুযায়ী আগামী ২৮ শে নভেম্বর ভোট গ্রহনের দিন ধার্য করা হলেও এক প্রার্থীর মার্কা সম্বলিত পোস্টার এলাকায় খুজে পাওয়া যাচ্ছেনা। প্রতীক বরাদ্দের ১২ দিন অতিবাতি হলেও প্রদর্শন হচ্ছে না তার পোস্টার বা মার্কা।

নির্বাচন অফিস জানায়, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে সৈয়দপুর ইউনিয়নের সভাপতি ধর্ম নারায়ন রায় দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থীতার জন্য মনোনয়ন পত্র দাখিল, প্রার্থীতা যাচাই-বাছাই, প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ নিয়ে প্রার্থীতা নিশ্চিত করেছেন। এছাড়াও ৫ নং সৈয়দপুর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা মার্কা নিয়ে বিবেকানন্দ রায়, মোটর সাইকেল মার্কা নিয়ে (সতন্ত্র) রনজিৎ কুমার রায়, আনারস মার্কা নিয়ে (সতন্ত্র) জিল্লুর চৌধুরী ও ঘোড়া মার্কা নিয়ে (সতন্ত্র) তহিদুল ইসলাম নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন।

ভোটের দিনক্ষন ঘনিয়ে আসলেও সৈয়দপুর ইউনিয়নের ২০টি গ্রামে ধর্ম নারায়ন রায়ের হাতুড়ি মার্কা পোস্টার কোথাও খুজে পাচ্ছে না তার সর্মথকরা। এই নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রয়া ভোটাদের মধ্যে লক্ষ্য করা যাচ্ছে। অথচ অন্যান্য প্রার্থীর পোস্টার ইউনিয়নে প্রতিটি গ্রামে, অলিগলি, দোকানের সামনে, হাট-বাজারে, রাস্তায় শোভা পাচ্ছে। সেই সাথে চলছে প্রার্থীদের উঠান বৈঠক, আলোচনা সভা, মিছিল গণসংযোগ, মাইকিং।

একটি সুত্র জানায়, ধর্ম নারায়ন রায় অপর এক প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা বিনিময়ে প্রার্থীতার প্রচারনা বন্ধ ও পোস্টার প্রদর্শন বন্ধ করেছেন। যেন ওই প্রার্থী জয়লাভ করতে পারেন।

ধর্ম নারায়ন রায়ে প্রস্তাব কারি মহাদেব রায় জানায়, আমি তার প্রতিষ্ঠানে কর্মরত আছি এই জন্য আমি তার প্রস্তাব কারি হয়েছিলাম উনি নির্বাচন না করায় জনগনের তোপের মুখে আছি আমি।

ওই প্রার্থীর সমর্থন কারি সুকুমার বানিয়া জানান, তার বাড়ির পার্শ্বে আমার বাড়ি হওয়ায় আমি তাকে সমর্থন করেছিলাম এখন উনি যদি ভোট না করে আমার কিছুই করার নাই।

প্রার্থী ধর্মনারায়ন রায় জানান, আমি বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে মনোনয়ন নিয়েছি বটে, কিন্তু আমার স্ত্রীর শারীরিক আসুস্থতার জন্য আমি নির্বাচন থেকে সড়ে দাঁড়িছেছি। এই জন্য আমি কোন পোস্টার ছাপাইনি।

জেলা ওয়ার্কাস পার্টি সভাপতি ও সাবেক এমপি ইয়াসিন আলী জানায়, আমরা বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে পীরগঞ্জ উপজেলায় ৩ জনকে দলীয় মনোনয়ন দিয়েছি। ভোমরাদহ ইউনিয়নে লতিফুর রহমান, সৈয়দপুর ইউনিয়নে ওয়ার্কাস পার্টি সভাপতি ও বসভাঙ্গা বসন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ম নারায়ন রায় ও পীরগঞ্জ ইউনিয়নে মুর্তুজা আলম।

ধর্ম নারায়ন কেন নির্বাচন করতেছেনা সেই প্রসঙ্গে তিনি বলেন, তাকে আওয়ামীলীগ দলের লোকজন অনেক চাপদিছে বিধায় তিনি নির্বাচন করছেন না।

উপজেলা নির্বাচন অফিসার তকদির আলী জানান, সৈয়দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রতিদন্ডীতা করছেন। মোট ভোটার ১৬ হাজার ৭৪৭ জন। পুরুষ ৮ হাজার ৪১৮ জন এবং মহিলা ৮ হাজার ৩২৯ জন। ভোট গ্রহন করা হবে ৯ টি কেন্দ্রে ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category