বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
নৌকার মনোনয়ন বাতিল দুই চেয়ারম্যান প্রার্থীর
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৭৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ঠাকুরগাঁওয়ে নৌকা প্রতীকের দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করেছে আওয়ামী লীগ।

বুধবার কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দুই ইউপিতে পরিবর্তন এনে ঢোলোর হাট ইউপি থেকে অখিল কুমার ও সালান্দর ইউপি থেকে আবু দাইয়াম জনিকে নৌকার মনোনয়ন দেয়া হয়।

নৌকার মনোনয়ন বাতিল হওয়া দুই চেয়ারম্যান প্রার্থী হলেন- সালান্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলোর হাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

দলীয় সূত্রে জানা যায়, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের উদ্দেশ্যে গত ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়ন সদস্যরা চূড়ান্ত করা প্রার্থীদের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ আনেন। তাদের প্রার্থীতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

এ বিষয়ে কথা বলতে পরিবর্তন হওয়া প্রার্থীদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কেউ ফোন ধরেনি। তবে সালান্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছেন। পোস্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছেন। আমি দলের আস্থার জায়গা পূরণ করার চেষ্টা করবো।

ঢোলোরহাট ইউপিতে নতুন করে মনোনয়ন পাওয়া অখিলও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয় সম্ভাবনা শতভাগ বলে মন্তব্য করেছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও উপজেলার আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। তবে এখনও এই সংক্রান্ত কোনো কাগজ আমার কাছে আসেনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category