মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
প্রেমের টানে মেক্সিকো থেকে জামালপুরে এক তরুণী
এবি ডেস্ক রিপোর্ট / ২৮ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

প্রেম স্বর্গীয়। প্রকৃত প্রেমতো এমনি হওয়ার উচিৎ। আবারও তার প্রমাণ করলেন মেক্সিকান তরুণী। প্রেমের টানে বাংলাদেশে এসে বিয়ে করলেন মেক্সিকান এক তরুণী। মেয়েটি এখন জামালপুর জেলার সরিষাবাড়ির পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামে অবস্থান করছেন।

জানা যায়, পোগলদিঘা গ্রামের নজরুল ইসলামের বাড়িতে রয়েছেন। উৎসুক জনতা উপচেপড়া ভিড় জমিয়েছে মেক্সিকান সেই তরুণীকে একনজর দেখার জন্য।মেয়েটির পূর্ব নাম গ্লাডিস নাইলি টরিবিও মরালেস (৩২), পরিবর্তন করে বর্তমান নাম রাখা হয়েছে মোছা. লাইলী আক্তার। ইসলাম ধর্ম গ্রহণ করে রবিউল হাসান রুমানকে (২৯) বিয়ে করেন। হাসি-আনন্দে সময় কাটাচ্ছেন তিনি। রবিউল হাসান রুমান ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যালে ডিপ্লোমা শেষে ফ্রিল্যান্সিং করছেন বর্তমানে।

রবিউল হাসান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তিনি ভালোভাবে ইংরেজিতে কথা বলার জন্য একজন দক্ষ বন্ধু খুঁজছিলেন অনেক দিন থেকেই। এক পর্যায়ে ২০১৯ সালে ফেসবুকে পরিচয় হয় উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর তরুণী গ্লাডিস নাইলি টরিবিও মরালেসের সঙ্গে। তাদের প্রেমের বয়স ২ বছর। টানা ২ বছর প্রেম করার পর (২১ নভেম্বর) সকাল সোয়া ৮ টায় বাংলাদেশে আসেন ওই তরুণী। হযরত শাহ জালাল (র.) বিমানবন্দরে তাকে স্বাগত জানান রবিউল ও তার পরিবারের লোকজন। বিমান থেকে নামার পর ঢাকা জজ কোর্টে গিয়ে এভিডেভিটের মাধ্যমে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণের পর বিয়ে করেন রবিউলকে।

ওই তরুণী জানিয়েছেন, তার পিতা মেক্সিকোর পোঅ্যাবলা শহরের বিশিষ্ট ব্যবসায়ী গ্রেগ্রোরিও টরিবিও। তিনি ২০১৬ গ্র্যাজুয়েশন শেষ করেন মেক্সিকোর বেনেমেরিটা অটোনোমাস ইউনিভার্সিটি অব পোঅ্যাবলা থেকে। রবিউলের সঙ্গে প্রেম হওয়ার পরপরই তিনি বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন, কিন্তু করোনাভাইরাসের জন্য দেরী হয়। তিনি আরও জানিয়েছেন, বাংলাদেশ দেখতে অনেক সুন্দর এবং এলাকার লোকজনও অনেক ভালো।

জানাযায়,কিছুদিন শ্বশুরবাড়িতে অবস্থান করে লাইলী আক্তার মেক্সিকোতে ফিরে যাবেন এবং পরবর্তীতে দু’দেশের নিয়মানুযায়ী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রবিউলকে মেক্সিকোতে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে। মেক্সিকান তরুনী প্রেমের এক অসাধারণ নিদর্শন স্থাপন করায়,জামালপুর জেলা জুড়ে আলোড়ন সৃষ্ঠি হয়েছে। এলাকাবাসীর তাদের দুজনের জন্য শুভকামনা

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category