বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:৫৭ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আ’লীগের কমিটিতে জামাত,বিএনপি,জাতীয় পার্ট ও নৌকা বিরোধীরা প্রতিবাদে বিক্ষোভ
পটুয়াখালী থেকে মোঃ আরিফ হোসেন / ১১১ Time View
Update : বুধবার, ৩০ নভেম্বর ২০২২

পটুয়াখালীর দুমকির মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের সদ্য ঘোষিত আহবায়ক কমিটিকে নব্য-হাইব্রিড জামাত-বিএনপি,জাতীয় পার্টির কমিটি আখ্যা দিয়ে নবগঠিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ করেছে তৃণমূলের নেতা-কর্মীরা। একই সাথে অগঠনতান্ত্রিক প্রক্রিয়ায় গঠিত বিতর্কিত কমিটি স্থগিতের দাবি জানিয়েছে উপজেলা আ’লীগের একাংশ।

সোমবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় উপজেলার বোর্ড অফিসবাজারে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীরা সদ্যঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ করে। সমাবেশে বক্তারা নব্য-হাইব্রিড, নৌকা বিরোধী জামাত-বিএনপি ও জাতীয় পার্টির সমন্বয়ে গঠিত কমিটি বাতিলের আহবান জানান। তবেঁ নবগঠিত কমিটির নেতাকর্মীরাও একই সময়ে আনন্দ মিছিল নিয়ে মাঠে নামলেও বিরোধীদের দাড়া আক্রমণের শিকার হাওয়ার আশংকায় বেশি সময় তারা মাঠে অবস্থান নেয়নি।অপরদিকে রাত সাড়ে ৭টায় প্রেসক্লাব, দুমকির হলরুমে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে মুরাদিয়ার সদ্যঘোষিত বিতর্কিত কমিটি গঠন প্রক্রিয়া অগঠনতান্ত্রিক উল্লেখ করে তা স্থগিতের দাবি করেছেন উপজেলা আ’লীগের একাংশের নেতারা। আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুরাদিয়ার ইউপি চেয়ারম্যান মো: মিজানুর রহমান সিকদার জানান, কার্যনির্বাহি কমিটির পূর্ব সিদ্ধান্ত ব্যতিরেকে শীর্ষস্থানীয় নেতাদের না জানিয়ে গোপন লেনদেনে বিতর্কিতদের প্রধান্য দিয়ে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের কমিটি করা হয়েছে। অবিলম্বে আর্থিক বাণিজ্যের বিতর্কিত ওই কমিটি স্থগিত করে দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত করে তা পুণ:গঠনের দাবি করেন। সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের অর্ধশতাধিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, আওয়ামীলীগ একটি বৃহত্তম রাজনৈতিক সংগঠন, অনেক যোগ্যতা সম্পন্ন নেতা-কর্মী আছে। সবাইকে তো আর কমিটিতে যায়গা দেয়া যাবে না। বঞ্চিতদের ক্ষোভ-অসন্তোষ থাকতেই পারে। বিতর্কিতের প্রামাণ পেলে তাকে বাদ দেয়া হবে। তবে আর্থিক লেনদেনের অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন।

উল্লেখ্য, সোমবার সকালে উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম যৌথ স্বাক্ষরে সৈয়দ ফজলুল হককে আহবায়ক, ৫জনকে যুগ্ম আহবায়ক করে ৬৯সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করে ফেইসবুকে প্রকাশ করেন। কমিটিতে নৌকা বিরোধী ১৭ জন, ছাত্রদলের কর্মী ২জন, যুবদলের কর্মী ০১জন, শ্রমিক দলের ০১জন, বিএনপির ০৬জন, জামায়াতের ০২জন ও জাতীয় পার্টির ০১জন সদস্য রয়েছেন বলে সাংবাদিক সম্মেলনে উপজেলা আ’লীগের সিনিঃ সহ-সভাপতি মিজানুর রহমান সিকদার অভিযোগ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের ওই কমিটি আপলোডের সাথে সাথেই প্রতিবাদের ঝড় ওঠে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category