সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝালকাঠিতে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক বিশেষ সভা
ঝালকাঠি থেকে মোঃ রাশেদ খান / ৯৫ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

‘সকলের প্রচেষ্টায় গড়ে তুলি- বাল্যবিয়েমুক্ত সমাজ’ স্লোগানে, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে সহযোগিতায় পরিচালিত ‘মাল্টিপার্টি অ্যাডভোকোসি ফোরামের (এমএএফ)’ উদ্যোগে ঝালকাঠিতে সোমবার বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী এতে প্রধান অতিথি ছিলেন।

স্থানীয় সরকারের উপপরিচালক মো. কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার ও প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত ছিলেন বিশেষ অতিথি। সভাপতিত্ব করেন- মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম সভাপতি হেমায়েত উদ্দিন হিমু। ফোরামের কার্যক্রম ও সভা আয়োজনসহ সার্বিক বিষয়ে আলোকপাত করেন- ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক দিপু হাফিজুর রহমান।

সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ও জেলা মহিলা লীগের সভানেত্রী ইসরাত জাহান সোনালীর সঞ্চালনায় ‘বাল্যবিয়ের বর্তমান পরিস্থিতি ও পদক্ষেপ গ্রহণ’ বিষয়ে মুক্ত আলোচনায় অংশ নেন : ইউপি চেয়ারম্যানদের মধ্যে- মজিবুল হক আকন্দ (নবগ্রাম), নূরুল আমীন খান সূরুজ (শেখেরহাট), আবদুর রহিম (কীর্তিপাশা) ও আবুল কালাম মাসুম (গাবখান-ধানসিড়ি); ঝালকাঠি পৌরসভার প্যানেল মেয়র ও ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তরুন কর্মকার। আলোচকরা বাল্যবিয়ে মুক্ত সমাজ গঠনে জনসচেতনতা বৃদ্ধিসহ সম্মিলিত পদক্ষেপ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় প্রধানমন্ত্রী বরাবরে (জেলা প্রশাসকের মাধ্যমে) বাল্যবিয়েমুক্ত দেশ গঠনে সুপারিশ সংবলিত স্মারকলিপি দেয়া হয়। এছাড়া বাল্যবিয়ে প্রতিরোধে বিশেষ অবদান রাখায় নবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক আকন্দ এবং করোনা প্রতিরোধে বিশেষ অবদান রাখার জন্য সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালীকে ‘সম্মাননা স্মারক’ দেয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category