সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহের কাশর উত্তরায় প্রশাসনের উদ্যোগে স্থাপনা উচ্ছেদ অভিযান
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৮২ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ময়মনসিংহ জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ ভাবে নদীর পাড়ের সরকারী সম্পদের দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করে সরকারী জায়গা দখলদারদের কবল থেকে মুক্ত করেছে প্রশাসন।

গত ১ ডিসেম্বর (বুধবার) দুপুর ২ টায় ময়মনসিংহ সদর ভূমি অফিসের অন্তর্গত কাশর মৌজা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে অবৈধ নদ দখল উদ্ধার ও স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ময়মনসিংহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কান্তি বসাক ও ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

এ সময় আরোও উপস্থিত ছিলেন ময়মনসিংহ সদর পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ ইকতিয়ার উদ্দিন ভূঁইয়া সহ উপজেলা প্রশাসনের ও সদর ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীগন সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ। অভিযান পরিচালনা করে অবৈধ নদ দখল করায় তিনটি ঘর ভেঙে দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, অবৈধভাবে নদী দখলের দায়ে আমরা ঘরগুলো ভেঙ্গে দিয়েছি এবং ঘর ও স্থাপনা উচ্ছেদ এর জন্য নির্ধারিত সময় দেওয়া হয়েছে এই সময়ের মধ্যে অপসারণ না করলে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করবো। এ বিষয়ে ভূমির মালিকানা দাবিদার ও ঘরের মালিক আলী আহমেদ ফিরোজ ও মানিক মিয়া জানান, এই জমি আমাদের বাপ দাদার পৈত্তিক সম্পত্তি এবং ওয়ারিশ সূত্রে এ জমির মালিক আমরা, তাই আমাদের মালিকানাধীন ভূমিতে স্থাপনা ও ঘর নির্মাণ করছিলাম কিন্তু প্রশাসন আমাদেরকে কোন সময় না দিয়ে আমাদের নির্মাণাধীন স্থাপনা ও ঘরগুলো ভেঙ্গে দিয়েছে ফলে আমাদের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

আমরা ভূমির প্রকৃত মালিকানা দাবিদার এজন্য আমাদের ভূমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।এদিকে সরকারি সম্পদ অবৈধ দখল মুক্ত করায় স্থানীয়রা জেলা ও উপজেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানাচ্ছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category