বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
সহকারী জজ পদে শাহ্ পরানের যোগদান কার্যক্রম স্থগিত
এবি ডেস্ক রিপোর্ট / ১০৭ Time View
Update : বুধবার, ৩০ নভেম্বর ২০২২

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শে ১৩তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নিয়োগ পাওয়া মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে আইন ও বিচার বিভাগ।

আইন ও বিচার বিভাগ থেকে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তার বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকায় নেত্রকোনায় তার সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে যোগদানের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার অবগত ছিল না। এছাড়া শাহ্ পরানও তার বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিভাগকে অবহিত করেননি।

প্রসঙ্গত,বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা-২০১৯ এর মাধ্যমে মো. শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ প্রেরণ করে।

শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের আগে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার প্রাক-পরিচয় যাচাই করে মন্তব্যসহ প্রতিবেদন প্রদান করে। যেখানে শাহ্ পরান সম্পর্কে কোনো বিরূপ তথ্য পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণক্রমে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে আইন ও বিচার বিভাগের ২৫ নভেম্বর ২০২১ তারিখের ১০.০০.০০০০.১২৫.১১.০০১.২১.৫২৫ নম্বর প্রজ্ঞাপনমূলে শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগ দিয়ে সহকারী জজ (শিক্ষানবিশ), নেত্রকোনা হিসেবে পদায়ন করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category