বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
৬৪৩ ভোট পেয়ে জামানত হারালেন নৌকা প্রতীকের প্রার্থী!
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৩৭ Time View
Update : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২

চলমান ইউপি নির্বাচনের তৃতীয় ধাপে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে গত রোববার ভোট গ্রহণ হয়েছে। নির্বাচনে জামানত হারিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের পীরগঞ্জ ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী অরুণ কুমার রায়।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী, নির্বাচনে প্রদত্ত ভোটের এক–অষ্টমাংশ অপেক্ষা কম ভোট পেলে প্রার্থীর জামানতের টাকা সরকারের অনুকূলে বাজেয়াপ্ত হবে। উপজেলার ৬নং পীরগঞ্জ (ইউপি) নির্বাচনে ইউপি আ’লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অরুন কুমার রায় এক-অষ্টমাংশ ভোট পাননি। তাই তিনি জামানত হারাচ্ছেন।

তাকে নির্বাচনে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী মো. মোখলেসুর রহমান চৌধুরী (ঘোড়া প্রতীক) চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোখলেসুর রহমান চৌধুরী ঘোড়া প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৭৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান মো. মাহাবুব আলম আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৮৭৭ ভোট। স্বতন্ত্র প্রর্থী ফজলুল হক চশমা প্রতীকে ৩ হাজার ৮৫৭ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন। আর পীরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অরুন কুমার রায় নৌকা প্রতীকে পেয়েছেন মাত্র ৬৪৩ ভোট।

এ বিষয়ে পীরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অরুণ কুমার রায় মুঠোফোনে বলেন, দলীয় নেতাকর্মীরা সেভাবে সহযোগিতা না করায় নির্বাচনে ভরাডুবি হয়েছে। তিনি আর কোন মন্তব্য করতে রাজি হননি।

জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, নির্বাচনে যত ভোট পড়ে তার শতকরা সাড়ে ১২ শতাংশ কোনো প্রার্থী না পেলে প্রার্থিতার সঙ্গে জমা দেয়া জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। সে ক্ষেত্রে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জামানত হারিয়েছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category