বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
একমুঠো খেয়ে যেন বাঁচতে পারি সেই সুযোগটি দেন
এবি ডেস্ক রিপোর্ট / ৭২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

চাকরি জাতীয়করণের দাবিতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন।

শনিবার (৪ নভেম্বর) সকালে সেগুনবাগিচার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের মহাসচিব কমান্ডার এম এ নাসের এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাড়িতে আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে আছি। পারছি না সন্তানকে ঠিকমত লেখাপড়া শিখাতে, পারছি না আমার অসুস্থ মাকে ট্যাবলেট কিনে দিতে, এতই হতভাগ্য সন্তান আমরা। এই গ্রাম পুলিশ বাহিনীর খোঁজ-খবর কেউ রাখে না। একমুঠো ডাল-ভাত খেয়ে যেন বাঁচতে পারি সেই সুযোগটি আমাদের দেন।

তিনি বলেন, গ্রাম পুলিশ বাহিনীর চাকরি জাতীয়করণের দাবি বাস্তবায়নের জন্য আগামী ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর প্রত্যেক জেলায় জেলায় মানববন্ধন করা হবে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হবে।

এর মধ্যে দাবি আদায় না হলে আগামী বছরের ২ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। পরবর্তী সময়ে মানববন্ধন শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেওয়া হবে। এ সময়ের মধ্যে সরকার চাকরি জাতীয়করণের দাবি মেনে নেবে বলে আমরা মনে করছি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারাদেশে গ্রাম পুলিশ বাহিনীর ৪৬ হাজার ৮৭০ সদস্য রয়েছে। এর মধ্যে প্রায় ১১ হাজারের মতো সদস্য সরকারি ভাতা ৩ হাজার ২০০ টাকা পাচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের চেয়ারম্যান কমান্ডার মো. মোস্তফা কামাল, মহাসচিব কমান্ডার এম.এ নাছের, কার্যকরী চেয়ারম্যান কমান্ডার নজরুল ইসলাম, দফতর সম্পাদক মো. ফোরকান উদ্দিন শিকদার প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category