শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ৩৫ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সহযোগিতায়, বাঘা বুদ্ধি ও অটিষ্টিক প্রতিবন্ধী বিদ্যালয় ও সুইড বাংলাদেশ বাঘা শাখার উদ্যোগে ৩০ তম আর্ন্তজাতিক ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

“কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নের্তৃত্ব ও অংশগ্রহণ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে রোববার (৫ ডিসেম্বর) বাঘা বুদ্ধি ও অটিষ্টিক প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা, প্রতিবন্ধীদের উপকরণ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া মেওয়ার কন্ঠে কোরআন তেলায়াতের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহি অফিসার ও বিদ্যালয়টির সভাপতি পাপিয়া সুলতানা। সাংবাদিক আব্দুল লতিফ মিঞার সঞ্চালনায় ও প্রধান শিক্ষক মাজেদুল হকের স্বাগত বক্তব্যের পর আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার, উপজেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকতা মুনসুর রহমান,স বাঘা পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড কাউন্সির মোনোয়ারা বেগম, কাউন্সিলর মোশারফ হোসেন প্রমুখ।

নির্বাহি অফিসার তার বক্তব্যে বলেন,আমরা কেউ যেন প্রতিবন্ধীদের প্রতি অনাচার না করি। তারাও সমাজের একজন। পারলে তাদের সহযোগিতা করার আহ্বান জানান নির্বাহি অফিসার ।

আলোচনা সভা শেষে,‘বাঘাতে আছেরে ভাই এমন বিদ্যালয়’ গানের সুরে সংঙ্গীত পরিবেশন করেন বিদ্যালয়টির সংঙ্গীত শিক্ষক দুষ্টি প্রতিবন্ধী বদিউজ্জামান ও শ্যামল কুমার। পরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ৪ জনকে হুইল চেয়ার ও ৩ জনকে সাদা ছড়ি প্রদান করা হয়। উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির সহ সভাপতি নিজামুল হুদা, প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম, শিক্ষক আসাদুজ্জামান রান্টু, বাঘা বুদ্ধি ও অটিষ্টিক প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category