শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বেশি দামে বিক্রির দায়ে সার ব্যবসায়ী দুজনের ১৫ দিনের কারাদণ্ড
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ২৬ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২
ছবি: প্রতীক

সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে এমওপি (মিউরেট অব পটাশ) সার বিক্রির দায়ে ঠাকুরগাঁওয়ে এক সার ব্যবসায়ী ও তাঁর দোকানের ব্যবস্থাপককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও এলাকায় অভিযান চালিয়ে এই দুজনকে কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত দুজন হলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) ডিলার মেসার্স সাদিয়া ট্রেডার্সের মালিক আবদুস সবুর আলী ও তাঁর দোকানের ব্যবস্থাপক দবিরুল ইসলাম। তাঁদের দোকানটি বরুনাগাঁও এলাকায় অবস্থিত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান। তিনি জানান, সরকার ঘোষিত নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে এমওপি সার বিক্রি করা হচ্ছে—এমন সংবাদের ভিত্তিতে গতকাল সন্ধ্যা সাতটার দিকে সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও এলাকার মেসার্স সাদিয়া ট্রেডার্সে অভিযান চালানো হয়।

এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানের মালিক আবদুস সবুর আলী ও তাঁর দোকানের ব্যবস্থাপক দবিরুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। প্রতি বস্তা এমওপির সরকার নির্ধারিত মূল্য ৭৫০ টাকা। কিন্তু ওই ডিলার তা ১ হাজার ১৫০ টাকা দরে বিক্রি করছিলেন, কিন্তু তিনি রসিদ দিচ্ছিলেন ৭৫০ টাকার।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category