শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

পাটুরিয়া- দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ যানজন
মানিকগঞ্জ থেকে মোঃ আরিফুল রহমান অরি / ১৬১ Time View
Update : শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক বন্ধের দিন ও ফেরি সংকটের কারনে পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার দুপুর ২ টার দিকে পাটুরিয়া ঘাটেই শত শত যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও ব্যক্তিগতরাধিক যানবাহন ফেরি পারা পারের অপেক্ষায় আছে।

বিআইডব্লিউডিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, তিনি কারনে শুক্রবার পাটুরিয়া – দৌলতদিয়া নৌরুটে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে এ নৌরুটে ছোট বড় মিলে ১৬ টি ফেরি দিয়ে যানবান পারা পার করা হচ্ছে। তিন কারগুলি হচ্ছে শিমুলিয়া- বাংলা বাজার নৌরুট সিমীত আকারে চলাচল, পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ফেরি সংকট এবং সাপ্তাহিক বন্ধের কারনে ঘাট এলাকায় দিনভর তীব্র যনাজটের সৃষ্টি হয়েছে। অগ্রাধিকার ভিত্তিত্বে যাত্রীবাহী বাস ও ব্যাক্তিগত যানবাহন পারা পার করা হচ্ছে। পাশা- পাশি জুরুরী পণ্যবাহী ও পচনশীল বাহী ট্রাক পারা পার করা হচ্ছে।

এ দিকে ঘাট এলাকায় যানজটের কারনে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়, পাটুরিয়া ঘাট এলাকায় শুক্রবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত থেমে থেমে ঘাট এলাকা থেকে ৩-৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে শত শত যানাবহন শ্রমিক, যাত্রীদের সীমাহিন দুর্ভোগের স্বাীকার হতে হচ্ছে।

শিবালয় থানার অফিসার ইনচার্জ মো. ফিরোজ কবির বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় যানজট এড়াতে উথুলি সংযোগ মোড়ে পণ্যবাহী ট্রাক আটকিয়ে রাখা হয়েছে। ঘাটে যানজট কমে গেলে সিরিয়াল অনুযায়ী আটকে থাকা ট্রাক ছেড়ে দেওয়া হবে।

পাটুরিয়া ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সবশেষ খবর অনুযায়ী শুক্রবার দুপুর আড়াই টার দিকে পাটুরিয়া প্রান্তেই শতাধিক যাত্রীবাহী বাস, ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক ও তিন শতাদিক ব্যক্তিগত যানবাহন ফেরি পারা পারের অপেক্ষায় আছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ