সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

যশোরে চার কোটি টাকার সোনার বার সহ দুই পাচারকারী আটক
শার্শা (যশোর) থেকে জাকির হোসেন / ২১৭ Time View
Update : সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪

যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকা থেকে ৫০টি সোনার বার (ওজন ৫ কেজি ৮৪০ গ্রাম) ও একটি মোটরসাইকেল সহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, নড়াইল জেলার কালিয়া থানার সরনখোলা গ্রামের মৃত খোকা মোল্লার ছেলে তৌহিদুল ইসলাম (৪৩) ও একই থানার পুরুলিয়া গ্রামের হারিয়াস সরদারের ছেলে
ইমরান হোসেন (৩৫)।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবুল হাসান তৌফিক মাহমুদ জানান, বেনাপোল কোম্পানী সদরের কর্মরত সুবেদার মোঃ আহসান হাবিব এর নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সকাল সাড়ে ৭টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকায় সন্দেহভাজন বেনাপোলগামী একটি ইয়ামাহা এফ জেড এস মোটরসাইকেল (যশোর-ল-১৩-৮৪১৪) থামানো হয়। পরে মোটর সাইকেলের আরোহী দুইজনের শরীর তল্লাশী করে অভিনব কায়দায় প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ৫.৮৪০ কেজি সোনা (৫০টি সোনার বার) উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৪ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা।

আটক আসামীদের স্বীকারোক্তিতে জানা যায়, ওই সোনার বার গুলি যশোরের দড়াটানা হতে নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে মোটর সাইকেলে বেনাপোল যাচ্ছিল। উদ্ধারকৃত সোনার বার ও আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ