শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘায় সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি দিলেন উপজেলা নির্বাহী অফিসার
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ২৯৬ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

রাজশাহীর বাঘায় তিনটি ইউয়িন পরিষদ নির্বাচনী আইন শৃঙ্খলা ও আচরণ বিধি উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মুজিবুল আলমের সঞ্চালনায়ম মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) বেলা দুইটায় উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পাপিয়া সুলতানার সভাপতিত্বে মোজাহার হোসেন মহিলা কলেজের হলরুমে ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারি সকল প্রার্থীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আগামী ২৬ ডিসেম্বর বাঘায় তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং নিরেপেক্ষভাবে পরিচালনা করতে সকল প্রার্থীদের সহযোগীতা প্রয়োজন। প্রার্থীদের সহযোগিতা ছাড়া প্রশাসনের একার পক্ষে নির্বাচন শুষ্ঠ ও অবাধ করা কঠিন। আপনাদের প্র‍ত‍্যেক প্রার্থীকে আচরনবিধি দেয়া হয়েছে। আপনারা সবাই সেটা একাধিক বার পড়বেন এবং আইনের প্রতি শ্রদ্ধাবোধ রেখে নির্দেশনা মেনে চলবেন। কোন প্রার্থী নির্বাচনি আচরণ বিধি ভঙ্গ করলে সাথে সাথে আমাকে বা আইন শৃঙ্খলা বাহিনীকে জানাবেন। আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নেব। এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন, প্রয়োজনে উনার কাছে জানাবেন। তিনি আরও বলেন, তবে কেউ কারও বিরুদ্ধে হয়রানিমূলক মিথ‍্যা ও ভিত্তিহীন অভিযোগ করবেননা।

প্রার্থীদের পক্ষ থেকে বক্তারা বলেন, তিনটি ইউনিয়ন পরিষদ (আড়ানী, বাউসা, চকরাজাপুর) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সরকারের ভাবমূর্তির উপর যেন কোন আঘাত না আসে সেভাবে নির্বাচন পরিচালনা করতে হবে। তাই শান্তিকামী ভোটারগনের ভোট প্রয়োগ করতে এবং অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনী, পুলিশ, র‍্যাবসহ প্রশাসনের কঠোর ব‍্যবস্থা রাখার দাবী জানিয়েছেন তারা।

সভায় অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল চেয়ারম্যান পদপ্রার্থী, এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মনিরুজ্জামান, বাঘা থানার অফিসার ইন-চার্জ (তদন্ত) রফিকুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস।এসময় উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় গনমাধ‍্যম কর্মিগন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category