শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৩০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
রোববার মুরাদের বিরুদ্ধে মামলা করবে বিএনপি
নিজস্ব প্রতিনিধি / ৪৪ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করবে বিএনপি। রোববার (১২ ডিসেম্বর) সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করা হবে।

বিষয়টি নিশ্চিত করে শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, জাইমা রহমান সম্পর্কে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের বিচার চেয়ে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে সকাল সাড়ে ১০টা নাগাদ মামলা করতে যাবেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

খুলনা ও রংপুর বিভাগ বাদে অন্য বিভাগগুলোর বিশেষ ট্রাইব্যুনালেও মামলা করা হবে বলে জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের এ সদস্য। এর আগে, ৭ ডিসেম্বর রাতে বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডা. মুরাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানান।

বিভিন্ন টকশো ও অনুষ্ঠানে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য ও ঢাকাই সিনেমার এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি পদত্যাগ করেন। একইসঙ্গে জামালপুর আওয়ামী লীগের পদ হারান।

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। পেশায় চিকিৎসক এ রাজনীতিবিদ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন তিনি।

পদত্যাগের পর গত বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে কানাডার উদ্দেশে রওনা হন। কিন্তু তিনি সেদেশে প্রবেশ করতে পারেননি।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category