সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

দক্ষিণ সিটির ৯ গাড়িচালকের বিরুদ্ধে বিভাগীয় মামলা
নিজস্ব প্রতিনিধি / ১৩৫ Time View
Update : সোমবার, ১৭ জুন ২০২৪

নিজের নামে বরাদ্দকৃত গাড়ি চালক নন এমন ব্যক্তিকে দিয়ে অবৈধভাবে চালনা করায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভারী গাড়ির ৭ জন এবং হালকা গাড়ির ২ জন চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ ও অদক্ষতার অভিযোগে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, করপোরেশনের পরিবহন বিভাগের ভারী গাড়ির চালকদের মধ্যে মো. কাওছার আলী, মো. বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আব্দুল্লাহ, মো. জামাল উদ্দিন, মো. কবির হোসেন, মো. রবিউল আলম এবং হালকা গাড়ির চালকদের মধ্যে মো. আজিম উদ্দিন ও মো. নুর জালাল শিকদারের বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নয়টি আলাদা আলাদা দফতর আদেশে সংশ্লিষ্ট চালকদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আদেশসমূহে বলে হয়েছে, বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে অন্যকে দিয়ে চালানোয় প্রায়ই দুর্ঘটনা সংঘঠিত হচ্ছে এবং প্রাণহানিসহ জানমালের ক্ষতি সাধিত হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শৃঙ্খলা পরিপন্থী এবং এ কারণে করপোরেশনের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

সাময়িক বরখাস্তকালীন এসব চালক বিধিমোতাবেক খোরাকি ভাতা পাবেন এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এই আদেশ জারি করা হয়েছে বলেও দফতর আদেশে উল্লেখ করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ