মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

তালায় সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত
তালা (সাতক্ষীরা) থেকে এসএম বাচ্চু / ১৬৩ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

যথাযথ মর্যাদায় পালিত হয়েছে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস। সুবর্ণজয়ন্তী উপলক্ষে নানান কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করেন উপজেলা প্রশাসন সহ সর্বস্তরের জনগণ।

বৃহস্পতিবার তালা উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭.৩০ মিনিটে তালা উপজেলা চত্বর স্মৃতি সৌধে পুষ্পস্তবক ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ এর মধ্য দিয়ে শুরু হয় বিজয় দিবসের কর্মসূচি।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ৮.৩০ মিনিট তালা বিদে স্কুল পুরাতন মাঠ চত্বরে আয়োজন করেন বিভিন্ন কর্মসূচি। কবুতর ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) প্রশান্ত কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার।

মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে সহকারী কমিশনার ভুমি এসএম তারেক সুলতান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, (তালা-পাটকেলঘাটা) সার্কেল এসপি মোঃ হুমায়ুন কবির,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরর্শিদা পারভীন পাপড়ী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাজেরা খাতুন,তালা থানার অফিসার ইনচার্জ(ওসি)আবু জিহাদ ফখরুল আলম খান, পুলিশ পরিদর্শক (তদন্ত)আবুল কালাম আজাদ,পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ কাঞ্চন কুমার রায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবলুর রহমান খাঁন, জেলার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ,উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, সাবেক ডিপুটি কমান্ডার আলাউদ্দিন জোয়াদ্দার,মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান,জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু,বীর মুক্তিযোদ্ধা মনোয়ার হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম, উপজেলা শ্রমিক পার্টির সভাপতি আব্দুল জব্বার, সিনিয়র সাংবাদিক এসএম জাহাঙ্গীর হাসান,তালা বাজার বণিক সমিতির সভাপতি সৈয়দ জুনায়েদ আকবর সহ সহ তালা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা গন এবং প্রশাসনিক ও রাজনৈতিক বিভিন্ন নেতৃবৃন্দ।

আলোচনা অনুষ্ঠানে স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বাংলাদেশের স্বাধীনতার রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান ও স্মৃতি তুলে ধরা হয়। এছাড়া মহান মুক্তিযুদ্ধের শহীদ ও বীরাঙ্গনা দের শ্রদ্ধা ভরে স্মরণ করে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে সন্মানিত করা হয়।

দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষে এতিম খানা ও হাসপাতালে রুগিদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। বিকাল ৪.০০ টার সময় মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সঙ্গে সরাসরি ভিডিও কন্ফারেন্সে মিলিত হন এবং দেশ ও জাতির কাছে মহান বিজয় দিবসের শুভেচ্ছা বিনিময় করেন। এবং মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ