শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কাপাসিয়ায় বিএনপি’র বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ
কাপাসিয়া ( গাজীপুর ) থেকে এফ এম কামাল হোসেন / ২৩১ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাজীপুরের কাপাসিয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা সদরে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বিএনপির আহবায়ক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ এবং সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরার নেতৃত্বে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রাটি ফকির মজনু শাহ্ সেতুর পশ্চিম প্রাপ্ত থেকে শুরু করে প্রধান সড়ক হয়ে উপজেলা পরিষদ পর্যন্ত প্রদক্ষিণ করে। এতে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, ওলামা দল সহ সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

পরে বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফোরাম, কাপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত নেতা ব্রিগেডিয়ার হান্নান শাহ্’র ঘাগুটিয়াস্থ বাড়ি আঙ্গিনায় অভিষেক অনুষ্ঠান ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সংগঠনের আহবায়ক কাতার প্রবাসী নজরুল ইসলাম খোকন অনুষ্ঠানের সাথে যুক্ত থেকে সভাপত্বি করেন। উপজেলা যুবদলের সদস্য সচিব জুনায়েদ হোসেন লিয়নের পরিচালনায় বিশাল সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাজীপুর-৪, কাপাসিয়া আসনের বিএনপি মনোনীত প্রার্থী ও উপজেলা বিএনপির আহবায়ক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। এর আগে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক শুভ উদ্বোধণ ঘোষণা করেন উপজেলা বিএনপির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ খন্দকার আজিজুর রহমান পেরা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান।

উপজেলা বিএনপির সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন গাজীপুর জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী, উপজেলা বিএনপির প্রবীন নেতা আব্দুল করিম বেপারী, যুগ্ম-সম্পাদক আফজাল হোসাইন, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক এফ এম কামাল হোসেন, কাপাসিয়া সদরের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আজগর হোসেন খান, বিএনপি নেতা সোলাইমান মোল্লা, সেলিম হোসেন আরজু, মীর মাসুদ করিম, কেন্দ্রীয় কৃষক দল নেতা আব্দুল্লাহ্ আল নাঈম, জেলা কৃষক দল নেতা ফকির ইস্কান্দার আলম জানু, বিএনপি নেতা সাখাওয়াত হোসেন ভ‚ঁইয়া মানসুর, সাইফুল ইসলাম বাদল, সামসুল হক রুকন, মাওলানা কফিল উদ্দিন, হারুন অর রশিদ মাঝি, তৌহিদুজ্জামান তপন, সাইফুল ইসলাম মোল্লা, নজরুল ইসলাম মোড়ল, উপজেলা যুবদলের আহবায়ক ফরিদুল আলম বুলু, উপজেলা যুবদল নেতা সোহাগ বেপারী, উপজেলা ছাত্রদলের আহবায়ক ইমরান হোসেন শিশির, সাবেক সভাপতি কবির হোসেন সরকার, উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান টিক্কা, উপজেলা শ্রমিক দলের সভাপতি মোশারফ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দল সিনিয়র যুগ্ম-সম্পাদক মতিউর রহমান মতি, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান মাহমুদ টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মনির হোসেন, ঢাকা মহানগর উত্তর মহিলা দল নেত্রী খালেদা খানম ময়না, কাপাসিয়া ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমূখ।

পরে বর্হিবিশ^ জাতীয়তাবাদী ফোরাম, কাপাসিয়া উপজেলা শাখার ৫১ সদস্য বিশিষ্ট নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। এতে নজরুল ইসলাম খোকনকে আহবায়ক, জাহাঙ্গীর আলমকে সিনিয়র যুগ্ম-আহবায়ক এবং মনসুর আহমেদকে সদস্য সচিব করা হয়। এছাড়া উপজেলা বিএনপির আহবায়ক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, সদস্য সচিব খন্দকার আজিজুর রহমান পেরা ও জুয়েল সরকারকে উপদেষ্টা মন্ডলীর সদস্য করা হয়।

অনুষ্ঠিত সভায় বক্তারা বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি, উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরন এবং বর্তমান সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবী জানান। এর আগে দলীয় নেতা-কর্মীরা বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত নেতা ব্রিগেডিয়ার আ স ম হান্নান শাহ্’র কবরে পুস্পস্তবক অপর্ণ এবং তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়া করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category