বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) গ্রাফিক্স ডিজাইন ষষ্ঠ ব্যাচের বিদায় অনুষ্ঠান
নেত্রকোণা থেকে স্টাফ রিপোর্টার মুহা. জহিরুল ইসলাম অসীম / ২২৩ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪

নানান আয়োজনে নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অপারেশন ট্রেড এর গ্রাফিক্স ডিজাইনের চার মাস (৩৬০ ঘণ্টা) মেয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি উপলক্ষে বিদায় অনুষ্ঠান করা হয়েছে।

বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আবেগাপ্লুত পরিবেশে এই আয়োজন সম্পন্ন হয়।

অত্র ব্যাচের ছাত্র মুহা. জহিরুল ইসলাম অসীম এর সঞ্চালনায় ও ট্রেড ইন্সট্রাক্টর আজাদুল ইসলাম আজাদ এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সট্রাক্টর মোঃ হোসেন আলী, ল্যাব সহকারী মোহাম্মদ শাহীনূর রহমান, ওয়েল্ডিং ট্রেডের ইন্সট্রাক্টর রনদা প্রসাদ তালুকদার।

এসময় বিদায়ী প্রশিক্ষণার্থীরা তাদের বক্তব্যে বলেন, আত্মনির্ভরশীলতার লক্ষ্যে বাংলাদেশ সরকার যেভাবে দক্ষ জনশক্তি তৈরি করতে সারা দেশের বেকার ছেলে মেয়েদের প্রশিক্ষিত করে তুলছেন তার ফলস্বরূপ আগামীর বাংলাদেশ হবে জনসম্পদে পরিপূর্ণ। এই জনগোষ্ঠী দেশের জন্য বোঝা নয় সম্পদ। আমরা এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে নিজেদের স্বচ্ছলতা বৃদ্ধির পাশাপাশি দেশের উন্নয়নে ভূমিকা রাখব।

ট্রেড ইন্সট্রাক্টর আজাদুল ইসলাম আজাদ বলেন, স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর মাধ্যমে বাংলাদেশ সরকার অগ্রাধিকারের ভিত্তিতে দক্ষতা বাড়াতে এবং দক্ষ শ্রমিক এবং অদক্ষ শ্রমশক্তিকে বিকাশের লক্ষ্যে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স এবং ওয়েব ইউআই ডিজাইন, প্রযুক্তিমূলক বাজারজাত, ওয়েব অ্যাপ্লিকেশন বিকাশ, ওয়েব অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট, ব্যবহারিক এসইও, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট-অ্যান্ড্রয়েড সার্ভার ম্যানেজমেন্ট এবং ক্লাউড ম্যানেজমেন্ট, গ্রাহক সহায়তা এবং পরিষেবা, অনুমোদিত বিপণন ও ই-বাণিজ্য, ইংরেজি ও ব্যবসায়িক যোগাযোগ, প্রযুক্তিগত সমর্থন আইটি ও ড্রাইভিং ইত্যাদিতে প্রশিক্ষণ দিয়ে দারিদ্র্য হ্রাস এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করার জন্য ক্রমবর্ধমান কর্মীদের উৎপাদনশীলতা ও কর্মসংস্থান বাড়ানো হচ্ছে। তোমরা যা শিখেছ তা দিয়েই ঘরে বসে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ