শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

বিসিএস শিক্ষা ক্যাডারে বুনিয়াদী প্রশিক্ষণ পরীক্ষায় দেশ সেরা অমিত পাল
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি / ২৪৬ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিসিএস শিক্ষা ক্যাডারে ১৬৪ তম বুনিয়াদী প্রশিক্ষণ পরীক্ষায় দেশ সেরা হয়েছেন অমিত কুমার পাল। চার মাস ব্যাপি প্রশিক্ষণ শেষে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি আনুষ্টানিকভাবে তাঁর হাতে পুরুস্কার তুলে দেন। পারিবারিক সূত্রে জানা গেছে, শিক্ষা জীবন শেষে অমিত কুমার পাল ৩৫ তম বিসিএস পরীক্ষায় পাশ করে সান্তাহার সরকারি কলেজে যোগদান করেন। পরে তিনি ১৬৪ তম বিসিএস শিক্ষা ক্যাডার শিক্ষা মন্ত্রনালয়ের আয়োজনে ন্যাশনাল একাডেমী ফর এডুকেশন ম্যানেজম্যান্ট এ চার মাস মেয়াদী বুনিয়াদী প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন তিনি । এই প্রশিক্ষণের পরীক্ষায় দেশ সেরা হিসেবে নির্বাচিত হয়ে “চেয়ারম্যান অ্যাওয়ার্ড ” অর্জন করেন তিনি ।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি ন্যাশনাল একাডেমী ফর এডুকেশন ম্যানেজম্যান্ট (নাইম) এ গত ২৮ ডিসেম্বর আনুষ্টানিকভাবে তাঁর হাতে পুরুস্কার তুলে দেন। অমিত কুমার পাল ২০০৫ সালে আড়ানী সরকারি মনোমোহীনি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও আড়ানী ডিগ্রী কলেজ থেকে ২০০৭ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে পাশ করেন। অমিত কুমার পাল রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বাজারের স্বর্গীয় হিতেন কুমার পালের নাতী ও বাবু উত্তম কুমার পাল ছেলে। বাবা বাবু উত্তম কুমার পাল পেশায় আড়ানী বাজারের ফুটপাতের ক্ষুদ্র মিষ্টি বিক্রেতা। তাঁর মা বাসনা রানী পাল গৃহিনী। অমিত কুমার পালের ভাই মৃনাল কুমার পাল মিঠন এমবিবিএস শেষে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টানি হিসেবে কর্মরত রয়েছে। বোন পলি কুমার পাল সম্প্রতি গ্রেজুয়েশন শেষ করেছে।

এ বিষয়ে অমিত কুমার পাল বলেন, আমি অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। বাবা সামান্য ফুটপাতে মিষ্টি বিক্রির আয়ে দুই ভাই ও এক বোনকে লেখাপড়া করিয়ে মানুষ করার চেষ্টা করছেন। আমি ৩৫ তম বিসিএস শিক্ষা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে একটি কলেজে যোগদান করেছি। সেখান থেকে বিসিএস শিক্ষা ক্যাডার বুনিয়াদী প্রশিক্ষণ পরীক্ষায় দেশ সেরা হয়েছি।

অমিত কুমার পালের পিতা ও বাবু উত্তম কুমার পাল বলেন, আমার ছেলে মেয়েদের কখনো ভাল প্রাইভেট, ভাল পোশাক, খাদ্য, ঘুমানোর ভাল জায়গা দিতে পারেনি। আমার ও আমার স্ত্রী বাসনা রানীর সার্বিক প্রচেষ্টায় আজ ছেলে ভাল জায়গায় যাওয়া চেষ্টা করছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ