সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে না বিপ্লবী ওয়ার্কার্স পার্টি
নিজস্ব প্রতিবেদক / ১৩৩ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ডাকা চলমান সংলাপে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনকল্পে রাষ্ট্রপতির সংলাপ অপ্রয়োজনীয়, প্রচার-সর্বস্ব ও রাষ্ট্রপতির মূল্যবান সময়ের অপচয়মাত্র। আমরা এ সংলাপে অংশগ্রহণ করব না।

সাইফুল হক বলেন, রাষ্ট্রপতি ব্যক্তিগতভাবে যাই মনে করুন না কেন, বাস্তবে সরকার তথা প্রধানমন্ত্রীর মতামত ও পরামর্শের বাইরে সাংবিধানিকভাবে তার কিছুই করার অবকাশ নেই। বিগত দুই নির্বাচন কমিশন এবং তার আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ ও সার্চ কমিটির অভিজ্ঞতাই তার এক বড় নজির। বিশেষ করে নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের তিক্ত ও করুণ অভিজ্ঞতা তার প্রমাণ।

তিনি আরও বলেন, বিদ্যমান ব্যবস্থায় যেহেতু দেশে দলীয় সরকারের অধীনে ন্যূনতম গ্রহণযোগ্য নির্বাচনের কোনো সুযোগ নেই সে কারণে বর্তমান সরকার কীভাবে কখন পদত্যাগ করবে এবং কীভাবে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠিত হবে রাজনৈতিক উদ্যোগের মধ্য দিয়ে সে ব্যাপারেও ঐকমত্য প্রতিষ্ঠিত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন মোশতাক, সিকদার হারুন মাহমুদ, কামরুজ্জামান ফিরোজ, ঢাকা মহানগর নেতা সালাউদ্দীন আহমেদ, কাঞ্চন মিয়া প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ