মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন

দূর্বৃত্তরা স্বপ্ন ভাঙলো কৃষক হরিলালের !
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ২০২ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া থানার আখাননগর ইউনিয়নের কেরানীপাড়া গ্রামের বাসিন্দা হরিলাল বর্মন (৩৮)। পেশায় তিনি একজন কৃষক ৷ কৃষি কাজ ও বিভিন্ন ধরনের মৌসুমি ফসল চাষাবাদে করে জীবিকা নির্বাহ করেন তিনি।

চলতি মৌসুমে দু’বিঘা জমিতে আলু চাষাবাদ করছেন হরিলাল। আলু গাছের ফলন চেহারা অনুযায়ী ভাল লাভের স্বপ্নে দিন পার হচ্ছিলো হরিলাল বর্মনের। কিন্তু হঠাৎ করেই সেই স্বপ্ন নষ্ট করে দিল দূর্বৃত্তরা।

প্রতিদিনের মতন শুক্রবার (৭ জানুয়ারি) সকালের দিকে আলু ক্ষেত দেখতে যান হরিলাল। আলুক্ষেত দেখার সাথে সাথে যেন আকাশ ভেঙে পরলো তার মাথায়৷ যে আলুর গাছ গুলো দাড়িয়ে ছিল সেগুলো আর দাড়িয়ে নেই। সব আলুর গাছগুলোকে কে যেন মাটি থেকে তুলে ফেলে রেখেছে। দেখার সাথেই গাছগুলো নিয়ে ক্ষেতে চিৎকার করে আর্তনাদ করতে থাকে কৃষক হরিলাল৷

প্রতক্ষ্যদর্শী আব্দুস সোবহান বলেন,আমি পাশের জমিতে কাজ করছিলাম৷ হরিলাল দাদার চিৎকার শুনে উনার পাশে এসে দেখি সব আলুর গাছ মাটির উপরে তুলে রেখেছে৷ পরে আমি উনাকে জিজ্ঞেস করি কে করছে৷ উনি বললেন কে বা কাহারা করলো আমি কিছুই জানি না৷

কৃষক হরিলাল বলেন, আমি সকালের দিকে স্প্রে করার জন্য আলু ক্ষেতে আসি৷ এসে দেখি আমার সব আলুর গাছ তুলে ফেলানো হয়েছে। কে বা কাহারা করলো আমি জানিনা৷ আমার সব স্বন ভেঙে দিলো। আমার অনেক ঋণ আছে এখন সেগুলো কিভাবে পরিশোধ করব৷ আমি কি অপরাধ করেছিলাম যে আমার এত বড় ক্ষতি করতে হবে। আজকে আমার সব পুঁজি হারিয়ে গেল। আমি কিভাবে পরিবার নিয়ে চলব এখন ?

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ