শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

সংক্রমণ নিয়ন্ত্রণে মসজিদে বিধিনিষেধ জারি করল কুয়েত
আন্তর্জাতিক ডেস্ক / ১৩০ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

করোনার দৈনিক সংক্রমণ ব্যাপকভাবে বাড়তে থাকায় মসজিদে অবস্থানকালে সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরা বাধ্যতামূলক করেছে কুয়েতের সরকার।

দেশটির ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের (মিনিস্ট্রি অব আওকাফ) আন্ডারসেক্রেটারি ফরিদ এমাদি শুক্রবার আমিরাতভিত্তিক সংবাদামাদ্যম গালফ নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গালফ নিউজকে ফরিদ এমাদি বলেন, ‘দেশে বাড়তে থাকা দৈনিক সংক্রমণের হার নিয়ন্ত্রণ করতে জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করেই এই নির্দেশ জারি করেছে মন্ত্রণালয়।’

আয়তন ও জনসংখ্যার অনুপাতে গত দুই বছরের মহামারিতে সবচেয়ে বিপর্যয়ের মধ্যে থাকা দেশগুলোর মধ্যে কুয়েত অন্যতম।

মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের ছোটো এই দেশটির আয়তন মাত্র ১৭ হাজার ৮১৮ বর্গকিলোমিটার, জনসংখ্যা ৪৩ লাখ ৬৬ হাজার ৮৮। মহামারির দুই বছরে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪ লাখ ২৫ হাজার ৪৫৫ জন এবং এ ই রোগে মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৯ জনের।

এর মধ্যে ওমিক্রনের প্রভাবে গত সপ্তাহ থেকে দৈনিক সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে কুয়েতে। বৃহস্পতিবার দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৪১৩ জন।

দৈনিক সংক্রমণ নিয়ন্ত্রণে বিদেশ থেকে আসা যাত্রীদের জন্য ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টা আগে করা আরটিপিসিআর টেস্টের রিপোর্ট সঙ্গে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি, জনসমাগম বন্ধ রাখতে আগামী ৯ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলাসহ যাবতীয় সামাজিক ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ