শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:০৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
পৌষের বৃষ্টিতে ভিজল ঢাকা
এবি ডেস্ক রিপোর্ট / ১৯ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

রাজধানীসহ দেশের আট বিভাগের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে রাতের তাপমাত্রা বাড়তে পারে। তবে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে ঢাকা পোস্টকে এসব তথ্য জানান আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার ফলে আগামী দুইদিন বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকবে। একইসঙ্গে রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, রাতের তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে দিনে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। আগামী ১৬ বা ১৭ জানুয়ারি থেকে দিন এবং রাতে তাপমাত্রা কমতে শুরু করবে। তাপমাত্রা কমার পর রাজশাহী, শ্রীমঙ্গল, নওগাঁ, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গাতে শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে হঠাৎ বৃষ্টিতে বিপাকে পড়েন রাজধানীবাসী। বিশেষ করে বাইরে থাকা মানুষজন বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েন।

বনশ্রীর বাসিন্দা আল-আমিন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আজ অফিস শেষে বাণিজ্য মেলায় গিয়েছিলাম। তাই ফিরতে একটু দেরি হচ্ছে। কিন্তু হঠাৎ বৃষ্টি খুব সমস্যায় ফেলে দিয়েছে। সঙ্গে ছাতাও নেই, তাই বাধ্য হয়ে ভিজেই বাসায় যাচ্ছি।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category