সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

মালদ্বীপ-শ্রীলঙ্কা সফরে নৌবাহিনী প্রধান
নিজস্ব প্রতিবেদক / ১৫০ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স ও শ্রীলংকার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে সরকারি সফরে ঢাকা ত্যাগ করেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

শুক্রবার (১৪ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। এ সময় সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশনস) এবং ঢাকা নৌ অঞ্চলের কমান্ডার তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআরের পক্ষ থেকে বলা হয়, মালদ্বীপ সফরকালে নৌ প্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল ও প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া নৌ প্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌবাহিনী প্রধান শ্রীলঙ্কা যাবেন। শ্রীলঙ্কায় নৌ প্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জি. ডি. এইচ. কামাল গুনারাত্নে, সে দেশের নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া নৌপ্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। পাশাপাশি নৌপ্রধান দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম একাডেমি ও দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করবেন।

সফর শেষে নৌ প্রধান আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা যায়।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ