মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে
নিজস্ব প্রতিবেদক / ৬৪ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার৩০৮ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৬২ হাজার৭৭১ জনে। শুক্রবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দেশে গত করোনাভাইরাসে ১৫ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮ হাজার ২৮৮ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ২ হাজার ৫৭৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৮৮ হাজার ৮১৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ২৬৮ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৮৮৮ জন এবং মারা গেছেন ১৭৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৬৯৭ জন এবং মারা গেছেন ৩৮৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭১ জন এবং মারা গেছেন ৩৩৮ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন ২৭৩ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১৮২ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৬২ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯৭২ জন।

এছাড়া তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬০ জন, পোল্যান্ডে ২৬২ জন, কানাডায় ১৮১ জন, আর্জেন্টিনায় ৩৩৩ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ৬৪ জন, মেক্সিকোতে ৫৩২ জন এবং ভিয়েতনামে ১২৬ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ