বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহে ওসি শাহ কামালের মানবিকতায় পরিবারের কাছে ফিরলো শিশু আয়েশা
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৫৪ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের মানবিকতায় সাত বছর বয়সী আয়েশা আক্তার নামের এক শিশু ফিরে পেল তাঁর পরিবার।

এর আগে হারিয়ে যাওয়ার পর তাকে নগরীর হরিকিশোর রায় রোড থেকে তুলে এনে তার পরিচয় ঠিকানা জানতে চাইলে শুধু তার পিতা, মাতা, গ্রামের নাম বলে শিশু আয়েশা তার অভিভাবকের নিকট ফিরে যেতে কোতোয়ালী মডেল থানার পুলিশকে সহযোগিতা করার জন্য বললে ওসির নির্দেশনা মোতাবেক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধুগণের দৃষ্টি আকর্ষণ করে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ বলেন, শিশু কন্যা আয়েশা, আনুমানিক তার বয়স সাত বছর। পিতার নাম নুরুল, মাতার নাম রুপালী, গ্রামের নাম- ভাষাটি শিশু টি এইটুকুই বলতে পারে। আমরা তাকে কোতোয়ালী মডেল থানায় পুলিশের হিফাজতে রেখে তার অভিভাবক কে খুজতে
ফেসবুক আইডি থেকে শিশুর নাম ও ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে সকলের সহযোগীতায় তার অভিভাবকের দৃষ্টি গোচর হয়। পরে আয়েশা নামে ওই শিশুর আত্মীয় স্বজনরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর ছবি দেখতে পান।

বিষয়টি শিশু আয়েশার পরিবারের লোকজনকে জানালে তারা খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালি থানায় আসেন। এসময় ওসি শাহ কামাল আকন্দ যাচাই-বাচাই করে শিশু আয়েশা কে তাঁর পিতা নুরুল ইসলামের হাতে তুলে দেন।

নুরুল ইসলাম বলেন, ‘থানার ওসি মহোদয়ের মানবতার কারণে আমার মেয়েকে আমরা ফেরত পেয়েছি। মেয়েকে ফিরে পেয়ে আমি ও আমার পরিবারের সবাই খুশি’। পরে তারা মানবিক ওসিকে ধন্যবাদ জানিয়ে চলে যান।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, ‘মানুষের সেবা করাই পুলিশের ধর্ম। ওই শিশুটি আমাদের মাধ্যমে তাঁর পরিবারের কাছে ফিরে যেতে পেরেছেন। এতে আমিও অনেক আনন্দিত। তবে মানুষের যেকোনো সমস্যার কথা জানতে পারলে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি’।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ