মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
কাপাসিয়ায় তাজউদ্দীন আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তিতে মিলন মেলা
কাপাসিয়া ( গাজীপুর ) থেকে এফ এম কামাল হোসেন / ১৩৫ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

গাজীপুরের কাপাসিয়ার কৃতিসন্তান, স্বাধীণ বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রী ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক তাজউদ্দীন আহমদের নামে প্রতিষ্ঠিত ‘বঙ্গতাজ তাজউদ্দীন আদর্শ উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয় ক্যাম্পাসে মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

শীতলক্ষ্যা নদী তীরবর্তী উপজেলার কাপাসিয়া- শ্রীপুর সড়কের দস্যুনারায়নপুরস্থ বিদ্যালয় ক্যাম্পাসে তিনদিন ব্যাপী মিলনমেলার সমাপনিতে শনিবার সকালে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি, পুত্র সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় বর্ণাঢ্য আয়োজনে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের পদভারে মুখরিত হয়ে উঠেছিল মিলন মেলা। নবীণ-প্রবীণ শিক্ষার্থীরা দীর্ঘদিন পর একত্রিত হতে পেরে তারা আবেগে আপ্লুত হয়ে পড়ে। এলাকার নারীদের শিক্ষার আলোয় আলোকিত করার প্রত্যয় নিয়ে দাতা ও প্রতিষ্ঠাতা মফিজ উদ্দিন ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে স্বাধীনতার ১৫ দিনের মাথায় ১৯৭২ সালের ১ জানুয়ারী বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

৫০ বছর পূর্তিতে প্রাক্তনদের মিলন মেলা উপলক্ষে আয়োজক কমিটির উদ্যোগে এবং সহকারি প্রধান শিক্ষক মাসুদা সুলতানার সম্পাদনায় ‘সমীক্ষণ’ নামে একটি আকর্ষণীয় ম্যাগাজিন প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিমিন হোসেন রিমি এমপি বলেন, তাজউদ্দীন আহমদের আদর্শ বাস্তবায়ন করতে যোগ্য মানুষ দরকার। শিক্ষার্থীদের জীবনের শুরুতে ভালো এবং মন্দ দু’টো দিক আছে। তারা কোনটা বেছে নিবে সেটা তাদের ব্যাপার। শিক্ষার্থীদের আদর্শবান ও ভালো মানুষ হিসাবে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি তিনি আহবান জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ