মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:২৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
মারিউপোল থেকে নাগরিকদের সরিয়ে নেওয়ার কাজ স্থগিত
আন্তর্জাতিক ডেস্ক / ৪৬ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

যুদ্ধবিরতি না মেনে রুশ সৈন্যদের গোলাবর্ষণ অব্যাহত থাকায় ইউক্রেনের মারিউপোল শহর থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়ার প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। মারিউপোল নগর কাউন্সিল বলেছে, রাশিয়া অস্থায়ী যুদ্ধবিরতি মানছে না। যে কারণে সাধারণ লোকজনকে সরিয়ে নেওয়ার কাজ আপাতত স্থগিত করা হয়েছে।

বিবিসি বলছে, বাসিন্দাদের শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়তে এবং নিরাপদ আশ্রয় খুঁজে নেওয়ার পরামর্শ দিয়েছে নগর কাউন্সিল।

মারিউপোলের ডেপুটি মেয়র সেরহি ওরলভ বলেছেন, মারিউপোলে এখনও গোলাবর্ষণ করা হচ্ছে এবং লোকজনকে সরিয়ে নেওয়ার পথের শেষের দিকে লড়াই চলছে।

এর আগে, সকালে মারিউপোল ও ভোলনোভখার শহর থেকে সাধারণ মানুষকে নিরাপদে সরিয়ে নিতে যুদ্ধ বিরতির ঘোষণা দিয়েছিল রাশিয়া। স্থানীয় সময় শনিবার সকাল ৯টা থেকে ৫ ঘণ্টার জন্য যুদ্ধবিরতিতে রাজি হয় রাশিয়া ও ইউক্রেন। কিন্তু রাশিয়ার সৈন্যরা এখনও মারিউপোলের চারদিকে গোলাবর্ষণ অব্যাহত রেখেছে।

লোকজনকে সরিয়ে নেওয়ার পথ বরাবর ‘অস্থায়ী যুদ্ধবিরতি’ নিশ্চিত করতে রাশিয়ান পক্ষের সাথে আলোচনা চলছে বলে ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন।

মেয়র সেরহি ওরলভ বলেছেন, ‘রাশিয়ানরা আমাদের লক্ষ্য করে বোমা বর্ষণ এবং গোলাবারুদ নিক্ষেপ অব্যাহত রেখেছে। এটি একেবারে পাগলামি।’ তিনি বলেন, মারিউপোলে কোনো যুদ্ধবিরতি নেই। লোকজনকে সরিয়ে নেওয়ার পথজুড়েও যুদ্ধবিরতি দেখা যাচ্ছে না। আমাদের বেসামরিক লোকজন চলে যেতে প্রস্তুত, কিন্তু গোলাগুলির মুখে তারা পালাতে পারছে না।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ