বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
তারাকান্দায় পিতার প্রতিকৃতিতে প্রশাসনের শ্রদ্ধা; ৩ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৫১ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ঐতিহাসিক ৭ই মার্চ কে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে তারাকান্দা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর নেতৃত্বে শ্রদ্ধা জানিয়েছেন প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা।

ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের একটি দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। মুক্তিপ্রেমী লাখো জনতার সামনে ১৮ মিনিট ধরে দেয়া ভাষণে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেন।

সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হয়- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মোঃ ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহিদ পিংকি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান , নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ ওসি আবুল খায়ের, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নানসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হলে সভা শেষে উপজেলা প্রশাসনের পক্ষ হতে রেসকোর্স ময়দানে ১৯৭১ সালের ৭ মার্চ উপস্থিত থাকা ৩ জন বীর মুক্তিযোদ্ধা এস এম ফেরদৌস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ফজলুল হক এবং বাবু প্রদীপ চক্রবর্তী, সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগ, তারাকান্দাকে সম্মাননা স্মারক দেয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ