মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:২৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
চিরিরবন্দরে আর্ন্তজাতিক নারী দিবস পালিত
চিরিরবন্দর (দিনাজপুর) থেকে আসিফ আহম্মেদ সানি / ১৩৪ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

চিরিরবন্দর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে ‘শেখ হাসিনার বার্তা নারী-পুরুষ সমতা’ এই প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের চিরিরবন্দরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ মার্চ) সকালে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এই দিবসটি পালন উপলক্ষে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার উপজেলা পরিষদ এর সামনে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল, উপজেলা সাব রেজিষ্ট্রার উম্মে সালমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রশিদ প্রমূখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, “আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। নারীর অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ ও রাস্ট্র গড়ার লক্ষ্যে প্রতি বছর এই দিনে দিবসটি উৎযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘ নারীর সুস্বাস্থ্য ও জাগরণ”। এই মূল প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে – টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা সদস্য, থানার মহিলা পুলিশ সদস্যসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। চিরিরবন্দর থানা পুলিশের আয়োজনে সফল নারীদের ফুলেল শুভেচ্ছা প্রদান শেষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে থানা চত্বরে অফিসার ইনচার্জ বজলুর রশিদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ