বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
তারাকান্দায় আগুনে পুড়ে গৃহহীন ভিক্ষুক জুবেদার পাশে দাড়ালেন ইউএনও
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৭১ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের আমসোলা গ্রামের আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত সেই ভিক্ষুক জুবেদা খাতুন’র (৭০) কে দেখতে তার বাড়িতে গেলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ভিক্ষুক জুবেদার বাড়িতে খোঁজখবর নিতে যান ইউএনও।

এ সময় ইউএনও বৃদ্ধাকে নতুন করে ঘর করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই বান ত্রানের টিন, ৪ প্যাকেট চালসহ আর্থিক সাহায্য করেন এবং তাকে একটি বাড়ি করে দেওয়ার আশ্বাস দেন। সেই সঙ্গে এমন একটি মানবিক সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদেরকে ধন্যবাদ জানান ইউএনও।

এর আগে গত ৪ মার্চ শুক্রবার সন্ধ্যায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত । এতে ভিক্ষা করে জমানো টাকায় নির্মিত বসত ঘর, ঘরের আসবাবপত্র, চাল, ডাল সহ সকল কিছু পুড়ে ছাই হয়ে যায়। সব হারিয়ে পরিবারের ৭ জন সদস্য খোলা আকাশের নিচে রাত্রী জাপন করছে জানতে পেরে বৃদ্ধার বাড়িতে খোঁজ নিতে যান তারাকান্দার মানবিক ইউএনও মিজাবে রহমত।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন, জুবেদা খাতুন মানবেতর জীবন যাপন করছেন। তিনি যে জায়গায় থাকছেন, সেটির অবস্থা খুব একটা ভালো না। আমরা চেষ্টা করব তাকে তার জায়গায় একটি ঘর করে দেওয়ার। অথবা ঘর প্রদানের নতুন কোনো প্রকল্প যদি আসে, তাহলে আমরা সে ব্যবস্থা করে দেব। এছাড়াও জুবেদা খাতুন যাতে ভিক্ষাবৃত্তি ছাড়াই তার জীবন যাপন করেন করতে পারে সে জন্য তাকে ছাগল,হাঁস,মুরগী দেওয়া হবে। এগুলো পরিচালনা করে ভিক্ষুক জুবেদা খাতুন বাকী জীবন চলতে পারবে।

এদিকে আগুনে পুড়ে নিঃস্ব হওয়ার পর ফের ইউএনও’র পক্ষ থেকে ঘর বাধার সহযোগীতা পেয়ে দারুণ উচ্ছ্বসিত জুবেদা খাতুন ও তার পরিবার। তারা বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী ও ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি তার দীর্ঘায়ু কামনা করেন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত শহিদ পিংকি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম তালুকদার, বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাকির আহমেদ বাবুলসহ ইউপি সদস্যবৃন্দ,সাধারণ জনগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ৩য় পর্যায়ে গৃহ নির্মাণের কাজ পরিদর্শন সহ উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ