মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৫১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
তারাকান্দায় দুৃর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৫৪ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

“মুজিববর্ষে সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলত” প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহের তারাকান্দায় জাতীয় দুৃর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ উপলক্ষে মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ই মার্চ) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহিদ পিংকি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়েরসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন রোল মডেল। সরকার দুর্যোগ মোকাবেলার লক্ষ্যে পূর্বপ্রস্তুতি গ্রহন ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের কারণে দুর্যোগে প্রাণহানি এক ডিজিটে নামিয়ে আনতে সক্ষম হয়েছে। তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এবারও ‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-উদযাপিত হচ্ছে। এবারের প্রতিপাদ্য মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা’ যথার্থ ও সময়োপযোগী হয়েছে।

ইউএনও বলেন, দুর্যোগের আগাম সতর্কতা ও দৈনন্দিন আবহাওয়া বার্তা জানতে মোবাইলে ১০৯০ (টোল ফ্রি) আইভিআর পদ্ধতি চালু করেছে সরকার। ফলে ঘূর্ণিঝড়, বন্যা, বজ্রপাত ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগে পূর্বপ্রস্তুুতি গ্রহণপূর্বক জনগণকে সুরক্ষিত করে সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সক্ষমতা অর্জন করা সম্ভব হবে।

তিনি বলেন, আমরা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করে ২০৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সমর্থ হবে সরকার। এসময় জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস-২০২২’ এর সার্বিক সাফল্য কামনা করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ