বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
রাণীশংকৈলে ইউনিয়ন কৃষি বীজ ব্যাংকের উদ্বোধন
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৪৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কৃষিই সমৃদ্ধি প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষি ইউনিয়ন বীজ ব্যাংকের উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে উপ-সহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলামের সঞ্চালনায় উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ হলরুমে বীজ ব্যাংকের উদ্বোধন উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সজ্ঞয় দেবনাথ।

রাণীশংকৈল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ইউনিয়ন কৃষি বীজ ব্যাংকের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চল কৃষিবিদ প্রদীপ কুমার গুহ।

অনুষ্ঠানে কাশিপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান আব্দুর রউফের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ প্রদীপ কুমার গুহ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নাঈমুল সরকার অতিরিক্ত উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঠাকুরগাঁও, উপ-সহকারি কৃষি অফিসার রইসুল আজম পলাশ, কাশিপুর ইউনিয়নের আদর্শ কৃষক ও ইউপি সদস্য আবু সালেহ বাবুল, ধর্মগড় ইউনিয়নের সফল কৃষক নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়াও শতাধিক উপকারভোগী কৃষক-কৃষাণী কৃষি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা তাদের বক্তব্যে বলেন ইউনিয়ন পর্যায়ে বীজ সংরক্ষণ করার জন্য এবং সময়মত বীজ স্বল্পদামে কৃষকেরা যেন পেয়ে থাকে এজন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে বীজ সংরক্ষণ ব্যাংকের উদ্যোগ নেয়া হয়েছ।

যার ফলে কৃষকেরা নিজের বীজ ব্যাংকে রাখতে পারবেন ও সময় করে নিজের বীজের চাহিদা পূরণ শেষে সেইবীজ বিক্রি করে লাভবানও হবেন।

বীজ সংকট মোকাবেলা সেইসাথে কৃষকদের অনুপ্রাণিত ও লাভবান করতেই কৃষি অফিসার সঞ্জয় দেবনাথের এই ব্যতিক্রম উদ্যোগ কে সকলে সাধুবাদ জানান।

অনুষ্ঠান শেষে কৃষকদেরর মাঝে উন্নত জাতের বিভিন্ন আউস ধানের বীজ বিতরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ