বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:৩০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
সয়াবিন তেলের বোতলে স্যালাইনের পাইপ লাগিয়ে ভাজা হচ্ছে “পরটা”
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) থেকে লাতিফুর রহমান লিমন / ১০০ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

তেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের মূল্যের ঊর্ধ্বগতির প্রভাব শুধু নিন্ম আয়ের মানুষ-ই নয়, হিমশিম খাচ্ছেন হোটেল ব্যবসায়ীরাও। তাই তেলের ব্যবহারকে সাশ্রয়ি করতে ঠাকুরগাওয়ে তেলের বোতলে লাগানো হয়েছে স্যালাইনের পাইপ।

ফোটা ফোটা তেলে পরোটা ভেজে বিক্রি করছেন এক হোটেল মালিক। সয়াবিন তেলের এমন সাস্রয়ী ব্যবহার দেখেত ওই হোটেলে ভীড় করছেন অনেকে।

ঠাকুরগাঁও সদর উপজেলার মথুরাপুর বাজারে হামিদ মিয়ার ছোট্ট নাস্তার হোটেল। চা-পরোটা বিক্রি করে চালান ৬ সদস্যদের সংসার। তেলের দাম বৃদ্ধি পাওয়ায় নাকানিচুবানি খাচ্ছেন।সংসারের খরচে লাগাম টানতে পরোটায় তেলের ব্যবহার কমিয়েছেন তিনি।

তেলের বোতলে ব্যবহার করছেন স্যালাইনের পাইপ। পাইপ দিয়ে ফোটায় ফোটায় তাওয়ায় পরছে সয়াবিন তেল, সেই অল্প তেলেই ভাাজা হচ্ছে পরটা।তেল কম লাগায় পরোটার দাম বাড়াতে হয়নি তাকে। খরচ সমন্বয় করতে এই পদ্ধিত অবলম্বন করেছন হামিদ মিয়া।

কম দামে পরোটা খেতে এবং তেলের ব্যবহার কমানোর পদ্ধতি দেখতে হোটেল জুড়ে ক্রেতা সহ উৎসুক জনতার ভীড় জমছে প্রতিনয়ত। কেউ স্বাদ নিচ্ছেন পরটার আবার কেউবা শুধুই দেখছেন। তার এই অভিনব পদ্ধতি এরই মধ্যে সোসাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

বাজারে তেল নিয়ে কেউ নয ছয় করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দিয়েছেন এই কর্মকর্তা।সিংক -শেখ সাদী, শেখ সাদী, সহকারি পরিচালক, ঠাকুরগাও জেলা ভোক্তা সংরক্ষন আধিদপ্তর।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ