সোমবার, ১৬ মে ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
মারিউপোলের মসজিদে রাশিয়ার গোলাবর্ষণ
আন্তর্জাতিক ডেস্ক / ৫৪ Time View
Update : সোমবার, ১৬ মে ২০২২

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী মারিউপোলের একটি মসজিদে গোলাবর্ষণ করেছে রাশিয়ার সামরিক বাহিনী। এই মসজিদে তুর্কি নাগরিকসহ ৮০ জনের বেশি প্রাপ্তবয়স্ক এবং শিশু আশ্রয় নিয়েছিল। শনিবার ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক বিবৃতিতে মসজিদে রুশ হামলার এই তথ্য জানানো হয়েছে।

এদিকে, মারিউপোল থেকে বেসামরিক লোকজনকে সরিয়ে নেওয়ার অনুমতি দিতে রাশিয়া অস্বীকার করছে বলে অভিযোগ করেছে ইউক্রেন। রুশ সৈন্যরা চারদিক থেকে শহরটি ঘিরে ফেলায় সেখানে কয়েক হাজার মানুষ আটকা পড়েছেন। তবে বেসামরিক লোকজনকে সরিয়ে নিতে ব্যর্থ হওয়ার দায় ইউক্রেনের ওপর চাপিয়েছে রাশিয়া।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক টুইটে বলা হয়েছে, মারিউপোলে সুলতান সুলেমান এবং তার স্ত্রী হুররাম সুলতানের নামে নির্মিত জাঁকজমকপূর্ণ মসজিদটি রাশিয়ান হানাদারদের গোলাবর্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছে। তুরস্কের নাগরিকসহ ৮০ জনের বেশি প্রাপ্তবয়স্ক মানুষ এবং শিশু সেখানে আশ্রয় নিয়েছিল।

তবে মসজিদে আশ্রয় নেওয়াদের কেউ আহত অথবা নিহত হয়েছেন কি না তা জানানো হয়নি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনকে নাৎসিমুক্ত এবং অসামরিকায়ন করার লক্ষ্যে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর বেসামরিক লোকজনকে লক্ষ্যবস্তু বানোনোর অভিযোগ উঠেছে। কিন্তু রাশিয়া বরাবরের মতো ইউক্রেনের এই অভিযোগ অস্বীকার করেছে। যদিও একদিন আগেও ইউক্রেনের রাস্তায় শত শত মানুষের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে।

সূত্র: রয়টার্স।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ