বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
চিলমারীর ৯০ শতকের বিশিষ্ট সাংবাদিক এ বি সিদ্দিক আর নেই
চিলমারী (কুড়িগ্রাম) থেকে এস এম রাফি / ৩৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

কুড়িগ্রামের চিলমারী উপজেলার জোড়গাছ মন্ডলপাড়া নিবাসী মরহুম আব্দুল হামিদ সরকারের চতুর্থ পুত্র চিলমারী থেকে প্রকাশিত প্রথম পত্রিকা সাপ্তাহিক কুড়িগ্রাম বার্তার প্রকাশক ও সম্পাদকমন্ডলীর সভাপতি কুড়িগ্রামের বিশিষ্ট সাংবাদিক আবু বক্কর সিদ্দিক সরকার ওরফে এ, বি সিদ্দিক সরকার রাত ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

অদ্য বাদ যোহর কুড়িগ্রাম ভোকেশনাল মোড়স্থ চড়–য়াপাড়া নতুন জামে মসজিদ মাঠে মরহুমের প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হবে। দুপুর ২টা ৩০ মিনিটে কুড়িগ্রাম প্রেস ক্লাবে রাখা হবে শ্রদ্ধা নিবেদনের জন্য। বাদ আসর চিলমারী উপজেলার জোড়গাছ মন্ডলপাড়া ভেলকা মন্ডলের মাঠে দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হবে। মরহুমের সকল আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পাড়া-প্রতিবেশী এবং সকল শুভকাঙ্খীগণকে জানাযা নামাজে শরিক হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

মরহুম আবু বক্কর সিদ্দিক সরকার ওরফে এ, বি সিদ্দিক সরকারের বাড়ী ছিল চিলমারী ইউনিয়নের মনতোলা গ্রামে। নদীভাঙ্গণের শিকার হয়ে জোড়গাছ মন্ডলপাড়ায় বসতি গড়ে তোলেন। ১৯৯২ সালের ১১ জুলাই চিলমারী থেকে প্রথম প্রকাশ করেন সাপ্তাহিক কুড়িগ্রাম বার্তা। পরে এটি কুড়িগ্রামে স্থানান্তরিত করা হয়। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও এক কন্যা, অসুস্থ্য মা-সহ অসংখ্য আতœীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে এ, বি সিদ্দিক সরকারের মৃত্যুতে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবীব নীলু, বর্তমান সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, দৈনিক কুড়িগ্রাম খবরের সম্পাদক এস, এম ছানালাল বকসী, দৈনিক বাংলার মানুষ ও সাপ্তাহিক তথ্যকথার সম্পাদক অধ্যাপক মোঃ লিয়াকত আলী, সাপ্তাহিক যুগের খবর সম্পাদক ও প্রকাশক এস, এম নুরুল আমিন সরকার, চিলমারীর প্রথম সাংবাদিক এম, এ, আই লাল মিঞা, পাক্ষিক দ্বীপদেশের সম্পাদক রফিকুল ইসলাম সাজু, রাজারহাটের প্রবীন সাংবাদিক লুৎফর রহমান আশু, প্রেস রাজারহাটের সভাপতি এস, এ বাবলু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, রাজারহাট প্রেস ক্লাবের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, সাপ্তাহিক জনপ্রাণ পত্রিকার প্রকাশক মোঃ আবু হানিফা, চিলমারী প্রেস ক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, দৈনিক সমকাল প্রতিনিধি নাজমুল হুদা পারভেজ, দৈনিক মানবজমিন প্রতিনিধি মোঃ সাওরাত হোসেন সোহেল, প্রেস ক্লাব চিলমারীর সভাপতি গোলাম মাহবুব, সাধারণ সম্পাদক মোঃ মামুন অর রশীদ, ফুলবাড়ীর আব্দুল আজিজ মজনু, নাগেশ্বরীর মজিবর রহমান, ভূরুঙ্গামারীর আনোয়ারুল ইসলাম ও এমদাদুল হক মন্টু, উলিপুরের আবু সাঈদ সরকার, তৈয়বুর রহমান, মোন্নাফ আলী, মঞ্জুরুল হান্নান, আব্দুল মালেক প্রমুখ সাংবাদিকবৃন্দ তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ