বুধবার, ১৮ মে ২০২২, ১২:২২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
সংস্কারের জন্য ৬ ঘণ্টা বন্ধ থাকবে কালুরঘাট সেতু
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম / ৪৪ Time View
Update : বুধবার, ১৮ মে ২০২২

চট্টগ্রামের কালুরঘাট সেতুর ওপর যানবাহন চলাচলে দুর্ভোগ ও ঝুঁকি এড়াতে সেতুতে কার্পেটিংয়ের কাজ করবে বাংলাদেশ রেলওয়ে। আর তাই সেতুটি সংস্কারের জন্য আগামী ১৬ মার্চ রাত ১১টা থেকে ৬ ঘণ্টা যান চলাচল বন্ধ রাখা হবে।

সোমবার (১৪ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়া। তিনি বলেন, কালুরঘাট সেতুতে ছোট-বড় কিছু গর্ত সৃষ্টি হয়েছে। সেতুর একাধিক জায়গায় বিটুমিনের আস্তরণ উঠে গেছে। নির্বিঘ্নে যাতে যানবাহন চলাচল করতে পারে এ কারণে কালুরঘাট সেতু সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, যান চলাচল উপযোগী করার জন্য সেতুর ওপর কার্পেটিং করা হবে। ১৬ মার্চ রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত ৬ ঘণ্টা রোড সার্ফেস কার্পেটিং কাজ করা হবে। এজন্য এ সময়ে সেতুর উপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

জানা গেছে, দীর্ঘদিন সংস্কার না করায় কালুরঘাট সেতুতে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্তের। দুর্ঘটনার ঝুঁকি নিয়ে প্রতিদিন শত শত যানবাহন সেতু দিয়ে চলাচল করছে।

উল্লেখ, রেলওয়ে কাম সড়ক সেতুটি নির্মিত হয়েছিল ১৯৩০ সালে। সেতুকে ২০০১ সালেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপরও সেতুটির উপর দিয়ে চলাচল করছে ট্রেন থেকে শুরু করে সব ধরনের হালকা ও ভারী যানবাহন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ