বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ত্রিশালে বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কাটা ও প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালো পৌর মেয়র আনিছ
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৪৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

যথাযেগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে ত্রিশাল পৌরসভা। দিবসটি উদযাপন উপলক্ষ্যে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে ত্রিশাল পৌরসভা।

১৭ মার্চ বৃহস্পতিবার ভোরে পৌরসভা চত্ত্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র আলহাজ এবিএম আনিছুজ্জামান আনিছের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ১১টায় একটি বিশাল র‌্যালি শেষে পৌরসভা হলরুমে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অথিতি হিসবে বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান তার সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দিনটিকে উদযাপন করে মানুষকে শিশুদের প্রতি যত্নশীল হওয়ার আহবান জানান যাতে শিশুদের প্রতি জনসচেতনতা ভালোভাবে চারদিকে তৈরি হয়। দেশটাকে ভালোভাবে তৈরি করার জন্য একটি শিশুর সঠিক ভাবে বেড়ে ওঠা অনেক প্রয়োজন।

জাতীয় শিশু দিবসের গুরুত্ব নিয়ে বক্তব্যে মেয়র বলেন, শিশু দিবস কেন পালন করা হয় সেটি বুঝার আগে বোঝা যাক শিশু কাকে বলে?। শিশু হলো জন্মের পর থেকে ১৮ বছরের বালক ও বালিকারা । এই সব শিশুরাই জাতির ভবিষ্যৎ তাই এই সব ভবিষ্যৎ নাগরীকদের সুরক্ষার এবং সুরক্ষার প্রয়োজনীয়তাকে স্মরন করবার জন্যেই জাতীয় শিশু দিবস পালন করা হয়ে থাকে।তাই এই দিনে শিশুদের অধিকার সম্পর্কে সব মানুষকে আরও সচেতন হওয়ার আহবান জানান তিনি। শিশুরা যাতে সঠিক শিক্ষা পায়, দেশের সংস্কৃতি সম্পর্কে শিক্ষা পায় সে ব্যাপারেও প্রচার করতে সকলের প্রতি আহবান জানানো হয়। এসময় মেয়র আনিছ তার বক্তব্যে-জাতির জনকের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

পৌরসভার (ভারপ্রাপ্ত) সচিব মোঃ মনিরুজ্জামানের পরিচালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর, আওয়ামীলীগ নেতৃবৃন্দ, উপজেলা কৃষকলীগ, জাতীয় শ্রমিকলীগ, ছাত্রলীগ, শ্রমিক ইউনিয়ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ