বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
আনোয়ারায় ট্রাকের দখলে গ্রামীণ সড়ক, ধূলা-বালিতে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ
আনোয়ারা (চট্টগ্রাম) থেকে মোঃ জাবেদুল ইসলাম / ৫৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

আনোয়ারা উপজেলার মূল সড়কগুলো মাটি আর বালু বাহী ট্রাক-পিকআপের দখলে। যার ফলে ধূলা-বালিতে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ পথচারীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সরেজমিনে উপজেলার বটতলী ইউনিয়নের বরৈয়া এলাকার রাস্তাঘাট ঘুরে দেখা যায়, রাস্তার উপর লেপে আছে মাটি আবরণ। ঐ এলাকায় ইটের দু’টি ব্রিকফিল হওয়ায় মাটির গাড়ি থেকে মাটি পড়ে রাস্তার এই বেহাল দশা হয়েছে বলে জানান স্থানীয়রা। উপজেলার হাইলধর ইউনিয়নের দক্ষিণ ইছাখালি গ্রামের ভেতর বালির ট্রাকে নাকাল অবস্থা এলাকাবাসীর। একদিন শতখানেক বালির গাড়ি এই রাস্তাগুলো দিয়ে চলাচল করে বলে জানিয়েছেন স্থানীয়রা।

বটতলী রাস্তার নিয়মিত যাত্রী মিজানুর রহমান বলেন, কিছুদিন আগে বৃষ্টি হয়েছিলো যে সময় কালিবাড়ি থেকে বটতলী যাওয়ার রাস্তাটা মাটির কারণে একিবারে পিচ্চিল হয়ে যায়। সিএনজিসহ অন্যান্য যান চালকদের খুব সথর্ক হয়ে গাড়ি চালাতে হয়। রাস্তায় পিচ্চিল খেয়ে কয়েকজন বাইকচালক আহত হয়েছে বলেও তিনি জানান।

দক্ষিণ ইছাখালী গ্রামের স্থানীয় বাসিন্দারা জানান, সাঙ্গু নদী থেকে বালি উত্তোলন করে নদীর ধারে রাখা হয়। ওখান থেকে ট্রাক ভর্তি করে গ্রামের ভেতরে রাস্তা দিয়ে বিভিন্ন জায়গায় নেওয়া হয়। যার কারণে সারা রাস্তা বালি হয়ে গেছে। পথচারী এবং শিক্ষার্থীরা রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় ট্রাকের ধূলায় মলিন হয়ে যায় তাদের পোষাক।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ