শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন
নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জ / ৫৯ Time View
Update : শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

সাপ্তাহিক ছুটি হওয়ায় শুক্রবার সকাল থেকেই মানিকগঞ্জের শিবালয় উপজেলায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়তে থাকে। বর্তমানে ঘাট এলাকায় শতাধিক বাস, পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক নৌপথ পারাপারে অপেক্ষায় রয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাপ্তাহিক ছুটির কারণে গতকাল বৃহস্পতিবার রাত থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়তে থাকে। সপ্তাহের অন্য দিনগুলোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ব্যবহার করে ছোট-বড় মিলে প্রায় চার হাজার যানবাহন পারাপার হয়। তবে সাপ্তাহিক ছুটির দিনে যানবাহনের চাপ অনেকটাই বেড়ে যায়। ফলে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দীর্ঘ হয় যানবাহনের সারি।

তিনি আরও বলেন, যাত্রীদের ভোগান্তির বিষয়টি বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে বাস, ছোট গাড়ি পারাপার করায় সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো পারাপারে সুযোগ কম পায়। এতে করে ঘাট এলাকায় ট্রাকের সারি ‍দীর্ঘ হয়। মূলত এ কারণে ঘাট এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকচালকদের কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হয়।

ঘাট এলাকায় অপেক্ষমাণ এসব যানবাহনগুলো পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২০টি ফেরির মধ্যে ১৯ ফেরি চালাচল করছে। যান্ত্রিক ত্রুটির কারণে গোলাম মওলা নামের ফেরিটি আজ নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category