বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বাঘায় ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ৮৯ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

রাজশাহীর বাঘায়-২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন-সহ নানা কর্মসূচীর মধ্যো দিয়ে এ দিবসটি পালিত হয়।

আজ শনিবার (২৬ মার্চ) সকালে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৬ টা ৫ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন। সকাল সাড়ে ৮ টায় আনুষ্ঠানিক ভাবে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা ও বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এর আগে শহীদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করাসহ দোয়া পরিচালনা করা হয়। পরে বাংলাদেশ পুলিশ,আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে শুরু হয়।

এ্যাডঃ লায়েন উদ্দিন লাভলু বলেন,পাকিস্থানী শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের অবশান ঘটিয়ে-১৯৭১ সালের আজকের এই দিনে বাংলার পূর্ব আকাশে রক্ত লাল হয়ে উদিত হয়েছিল একটি নতুন সূর্য,বাংলার আকাশে উড়েছিল লাল-সবুজের পতাকা।

বিশ্বের বুকে জন্ম নিয়েছিল নতুন একটি দেশ যার নাম বাংলাদেশ। স্বাধীনতা তুমি ফুলের সুবাস কোকিলের কুহুতান তোমায় পেতে দিয়েছি মোরা ৩০ লক্ষ প্রাণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বক্তব্যে বলেন,আমি শুরুতে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীনতার মহান স্থপতি,বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ।

সাথে সাথে আরও স্মরণ করছি। যারা স্বাধীনতার যুদ্ধে জীবন দিয়েছেন। আমাদেরকে উপহার দিয়েছিলেন, আলাদা একটি ভূখণ্ড,আলাদা একটি দেশ। অবসান হয়েছিল পাকিস্থানী শাসক গোষ্ঠীর শোষণ,বঞ্চনা আর নির্যাতনের অধ্যায়। এজন্য জাতি প্রতি বছর এদিনকে শ্রদ্ধাভরে স্বরণ করে আসছেন।

তিনি আরও বলেন,মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী লাখো শহীদদের প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধুর পরিবার এবং জাতীয় চার নেতা সহ শহীদ বুদ্ধিজীবিদের প্রতি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category