বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৫৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
মাগুরার শ্রীপুরে মহান স্বাধীনতা দিবস পালিত
মাগুরা থেকে লেনিন জাফর / ১২৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যদিয়ে শনিবার দিনব্যাপী ‘মহান স্বাধীনতা দিবস-২০২২’ পালিত হয়েছে।

শ্রীপুর উপজেলা প্রশাসনে আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।

শ্রীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭ টায় শ্রীপুর মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভের পাদদেশে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ, সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু, থানার অফিসার ইনচার্জ শুকদেব রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান কাজী জালাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস সুলতানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইকরাম আলী বিশ্বাস, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ড. মুসাফির নজরুল, শ্রীকোল ইউপি চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান আবদুস সবুর, সব্দালপুর ইউপি চেয়ারম্যান মোছাঃ পান্না খাতুন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্বর্ণালি জোয়ার্দার রিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কবির হোসেন, ছাত্রলীগের সভাপতি বিএম আরিফুজ্জামান সাজ্জাদসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ।

এ সময় শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

সকাল সাড়ে ৮ টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন কুচকাওয়াজে অংশ নেয় । কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ, থানার অফিসার ইনচার্জ শুকদেব রায়।

এ সময় সহকারী অধ্যাপক শিশির শিকদার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরামের সঞ্চালনায় আশরাফ হোসেন পল্টুর পরিচালনায় উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

কুচকাওয়াজ শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে দৃষ্টিনন্দন ডিসপ্লে ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । পরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বীর শহীদ ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মাঝে উপহার তুলে দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ