বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
তালায় শিক্ষা প্রতিষ্ঠানের র‌্যালিতে জিয়ার নামে স্লোগান দিলেন শিক্ষক
তালা (সাতক্ষীরা) থেকে এসএম বাচ্চু / ৭৭ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

স্বাধীনতা দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলার তালায় একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের র‌্যালিতে শিক্ষক কতৃক জিয়ার নামে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে এলাকা জুড়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে । এ ঘটনাকে ধামাচাপা দিতে দৌড়ঝাপ শুরু করেছে একটি মহল।

স্লোগান দেওয়া ব্যক্তি হলেন, তালা উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হাসিবুর রহমান হাসিব। তিনি মুড়াগাছা গ্রামের মৃত আব্দুল হাই এর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে শনিবার সকালে একটি র‌্যালি বের করেন খেশরা ইউনিয়নের ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়। উক্ত র‌্যালিটি পরিচালনা করার সময় স্কুলটির শিক্ষক ও উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান স্লোগান দিয়ে বলেন,” আজকের এই দিনে জিয়া তোমায় পড়ে মনে, লাল সবুজের পতাকায় জিয়া তোমায় দেখা যায় “। এমন স্লোগানে স্কুলের শিক্ষার্থীরা অনেকটা হতভম্ব হয়ে উত্তর প্রদান করলেও শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এছাড়া এই শিক্ষকের বিরুদ্ধে এলাকার চা বিক্রেতার বৌ এর সাথে পরকীয়ারও তথ্য পাওয়া গিয়েছে।

এদিকে স্বাধীনতা দিবসে এমন একটা শিক্ষা প্রতিষ্ঠানের র‌্যােিলত বিএনপি নেতা কর্তৃক জিয়ার নামে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এমনকি জিয়ার নামে স্লোগানের এ বিষয়টি ধামাচাপা দিতে স্কুলের প্রধান শিক্ষক ছাকির হোসেন বিভিন্ন স্থানে দৌড়ঝাঁপ করে বিষয়টি অন্য খাতে প্রবাহিত করার চেষ্টা অব্যহত রেখেছেন।

এই বিষয়ে শালিখা ডিগ্রী কলেজের প্রভাষক ও সাংবাদিক এস. আর আওয়াল বলেন, “আমি মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বিষয়টি জেনে দারুনভাবে মর্মাহত হই। ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম. এম. ফজলুল হক। তিনি সভাপতি থাকা অবস্থায় এমন ঘটনা কেন ঘটলো? প্রশ্ন রেখে গেলাম সুধী মহলের কাছে।”

তিনি আরো বলেন, বিষয়টি ধামাচাপা দিতে ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রধান শিক্ষক ছাকির হোসেন আমাকে উৎকোচ দেওয়ার বৃথা চেষ্টা করেন। আমি শিক্ষক হাসিবুর রহমান ও প্রধান শিক্ষক ছাকির হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

অভিযোগের বিষয়ে বিএনপি নেতা ও শিক্ষক হাসিবুর রহমান হাসিব সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের র‌্যালিতে স্লোগান দেওয়া সময় অনিচ্ছাকৃত ভাবে জিয়ার নামে স্লোগান দেওয়া হয়েছে। আমি এ বিষয়ে পরে সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেছি।

স্কুলটির প্রধান শিক্ষক ছাকির হোসেন সাথে উক্ত বিষয় নিয়ে যোগাযোগ করতে বারংবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

জিয়ার নামে স্লোগান বিষয় মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান বলেন, বিষয়টি আপনার (প্রতিবেদকের) কাছে শুনলাম মাত্র। বিষয়টির সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category