বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহে জাইকার সহায়তায় আধুনিক পদ্ধতিতে শিং মাগুর কৈ চাষের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৭৩ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ময়মনসিংহ সদরে আধুনিক পদ্ধতিতে কৈ, শিং ও মাগুর চাষ বিষয়ক প্রশিক্ষণের কোর্সের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)’র সহায়তায় এবং মৎস্য ও প্রাণিসম্পদ সম্পর্কিত উপজেলা কমিটি ময়মনসিংহ সদরের আয়োজনে ২৮শে মার্চ(সোমবার) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দুইদিন ব্যাপী এই প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন।
সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম।

উপজেলা পরিষদের বাস্তবায়নে এদিন প্রশিক্ষণে পুরুষ ও মহিলাসহ ৫০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। প্রজেক্ট সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা হক কলির সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্ভোধনী অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা মৎস অফিসের সিনিয়র সহকারী পরিচালক ড. ফজলুল কাবীর, উপ সহকারী পরিচালক জাকির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা দিলীপ কুমার সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহিন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ও প্রশক্ষিক মোঃ রাশেদুল ইসলাম প্রমুখ।

প্রশিক্ষণ সভায় বক্তারা, আধুনিক পদ্ধতিতে কৈ, শিং ও মাগুর মাছ চাষের মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার বিষয়ে দিকনির্দেশনাসহ দেশীয় মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক মৎস্য চাষীদের সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category